জুতা পায়ে শহীদ মিনারে ছাত্র অধিকার পরিষদের সভাপতি

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২১
জুতা পায়ে শহীদ মিনারে ছাত্র অধিকার পরিষদের সভাপতি

আওয়ার বাংলাদেশ ডেস্ক: ছাত্র অধিকার পরিষদের কেন্দ্র কমিটির সদ্য নির্বাচিত সভাপতি বিন ইয়ামিন মোল্লার বিরুদ্ধে শহীদ মিনার অবমাননার অভিযোগ উঠেছে।

সভাপতি নির্বাচিত হওয়ার পর রবিবার (১৯ সেপ্টেম্বর)  প্রথমবারের মত নিজ জেলা কুড়িগ্রামের এসে শহীদ মিনারে নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

এ সময় কুড়িগ্রাম জেলা শহরের ঘোষপাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে জুতা পায়ে ওঠার ছবি প্রকাশ হওয়ায় তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে।

ফেসবুকে নানা প্রতিক্রিয়া দেখিয়েছেন অনেকে। ‘বিন ইয়ামিন মোল্লা’ নামে একটি ফেসবুক আইডি থেকে দেয়া পোস্টে দেখা যায়, শহীদ মিনারে জুতা পায়ে ফুল নিয়ে দাঁড়িয়ে আছেন বিন ইয়ামিন।

এ দৃশ্য দেখে জেলা যুবলীগের আহ্বায়ক রুহুল আমিন দুলাল ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এ ধরনের অপরাধ অমার্জনীয়। দেশের প্রতি ভালবাসা, শহীদদের প্রতি শ্রদ্ধা না থাকলে এমনই হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ বিন ইয়ামিন ও তার সহযোগীদের বিরুদ্ধে শহীদ মিনার অবমাননার অভিযোগে আইনিব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে বলেন, বিন ইয়ামিনদের শহীদ মিনারের অবমাননা পরিকল্পিত। ভাষা শহীদদের এভাবে অবজ্ঞা মেনে নেয়া যায় না।

অভিযোগের বিষয়ে বিন ইয়ামিন মোল্লা বলেন, শহীদ মিনারের বেদি বা সিঁড়িতে আমরা জুতা পায়ে উঠিনি। মূল মঞ্চে উঠেছি। ঢাকা শহীদ মিনারের মঞ্চেও অনেকে জুতা পায়ে ওঠে। আপনারা খোঁজ নিয়ে দেখতে পারেন।

তানিম ইবনে তাহের/আবা২৪

Sharing is caring!