জামিয়া আজিজিয়া প্রাক্তন ছাত্র পরিষদের বিবৃতি 

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ১০, ২০২০
জামিয়া আজিজিয়া প্রাক্তন ছাত্র পরিষদের বিবৃতি 

নিজস্ব প্রতিবেদক:

 

কওমী মাদ্রাসার শিক্ষদের প্রতি দৃষ্টি দেয়ার জন্য বিনীত অনুরোধ।

জামিয়া আজিজিয়া প্রাক্তন ছাত্র পরিষদ ছাগলনাইয়া, ফেনীর সভাপতি মাওলানা তৈয়ব উল্লাহ নাসিম ও সেক্রেটারি মাওলানা সৈয়দ হাবিবুল্লাহ বেলালী এক যৌথ বিবৃতিতে বলেন, বর্তমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে সারা বিশ্বের মতো বাংলাদেশও আক্রান্ত। এ ভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত সব শ্রেণি পেশার মানুষ। সরকার এবং প্রশাসন আন্তরিকভাবে দুঃস্থ অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে। এটা নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। এজন্য সরকার জনপ্রতিনিধি ও প্রশাসনকে সাধুবাদ জানাই।

নেতৃবৃন্দ আরো বলেন, কিন্তু অতি দুঃখের সাথে বলতে হচ্ছে মধ্যবিত্ত শ্রেণীর কিছু মানুষ যারা সামাজিক মর্যাদা ক্ষুন্ন হওয়ার ভয়ে ত্রাণের জন্য ধর্না দিতে পারছে না, তারা উপেক্ষিতই রয়ে যাচ্ছে। এরমধ্যে সারাদেশের কওমি মাদ্রাসার সাথে সংশ্লিষ্ট শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীরা উল্লেখযোগ্য। কওমী শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ নিতান্তই স্বল্প বেতনে তাদের জীবিকা নির্বাহ করে থাকেন। তারমধ্যে করোনা বিপর্যয়ে সেই স্বল্প বেতনও বকেয়া পড়ে গেছে। তাই তাদের দৈনন্দিন জীবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়ে উঠেছে। কিন্তু তারা এই কষ্টের কথা মুখ ফুটে কাউকে বলতে পারছেন না, পারছেন না নিজেদের এই অসহায়ত্বকে প্রকাশ করতে।

নেতৃবৃন্দ বলেন, আমরা আশা করি, সরকার ও প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিরা কওমির উপেক্ষিত শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দের দিকে সুনজর দেবেন এবং প্রত্যেক কওমি মাদ্রাসায় যোগাযোগ করে তালিকা ভিত্তিক শিক্ষক কর্মকর্তা কর্মচারীবৃন্দের জন্য নিজ নিজ প্রতিষ্ঠানে ত্রাণ পৌঁছে দেবেন। যাতে তারা সম্মানের সাথে সেই ত্রাণ গ্রহণ করতে পারেন।

আল্লাহ তাআলা এই মহামারী থেকে সবাইকে হেফাজত করুন। দেশ ও দেশের জনগণকে এই ভাইরাস থেকে মুক্ত রাখুন।

বার্তা পেরক
সৈয়দ বেলালী
সৌদিআরব।

Sharing is caring!