জামায়াতের বহিষ্কৃত ও বিদ্রোহী নেতাদের নতুন দল ঘোষনা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ২, ২০২০
জামায়াতের বহিষ্কৃত ও বিদ্রোহী নেতাদের নতুন দল ঘোষনা

নিউজ ডেস্ক: শিবিরের সাবেক সভাপতি ও জামায়াত থেকে বহিষ্কৃত মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন দলের ঘোষনা হয়েছে আজ৷ দল গঠনে সমন্বয়কের ভূমিকায় ছিলেন মন্জু।

সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার’- স্বাধীনতার ঘোষণাপত্রের এ তিন মূলনীতির ভিত্তিতে ‘আমার বাংলাদেশ পার্টি তথা এবি পার্টি’ নামে দেশে নতুন দল আত্মপ্রকাশ করেছে। শনিবার সকাল ১১টায় পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দলের ঘোষণা দেওয়া হয়।

এ সময় আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী তাজুল ইসলামসহ কয়েকজন উপস্থিত ছিলেন।

‘মহান মুক্তিযুদ্ধকে বিতর্কোর্ধ্ব জাতীয় অর্জন’ আখ্যা দিয়ে মঞ্জু বলেন, ধর্ম ও স্বাধীনতাকে সকল বিতর্কের ঊর্ধ্বে রেখে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবে এবি পার্টি।

তিনি বলেন, মতবাদ, মতাদর্শ যার যার, রাষ্ট্র আমাদের সবার। মতবাদ ও মতাদর্শের ঊর্ধ্বে উঠে অধিকার আদায়ের রাজনীতি করবে ‘এবি পার্টি’।

এর আগে এবি পার্টির রাজনৈতিক প্ল্যাটফর্ম ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’-এর পক্ষ থেকে বলা হয়েছিল, এ দলে যারা থাকবেন তারা সবাই বয়সে তরুণ ও শিবিরের সাবেক নেতা।

মূলত একাত্তর-পরবর্তী প্রজন্মের লোকজনকে নিয়ে নতুন দল গঠন করা হচ্ছে। শিবিরের সাবেক সভাপতি ও জামায়াত থেকে বহিষ্কৃত মজিবুর রহমান মঞ্জু দল গঠনে সমন্বয়কের ভূমিকায় ছিলেন।

Sharing is caring!