জাফলংয়ে প্রবেশে দিতে হবে ফি, মিলবে ফ্রি ওয়াইফাই সেবা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০২১
জাফলংয়ে প্রবেশে দিতে হবে ফি, মিলবে ফ্রি ওয়াইফাই সেবা

আওয়ার বাংলাদেশ ডেস্ক: প্রকৃতি কন্যা সিলেটের জাফলং পর্যটন স্পষ্টে ঘুরতে আসা দর্শনার্থীদের এখন থেকে প্রবেশ ফি দিতে হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) থেকে এই কার্যক্রম শুরু করেছে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন। জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে উপজেলা প্রশাসন এই কার্যক্রমের তদারকি করছে।

পর্যটন উন্নয়ন কমিটি সূত্রে জানা গেছে, সিলেট অঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি মানুষ জাফলংয়ে বেড়াতে যায়। প্রতিদিন সেখানে দুই থেকে তিন হাজার মানুষের সমাগম হয়। ছুটির দিনগুলোতে এই সংখ্যা আরো কয়েক গুণ বেড়ে যায়। এজন্য এই পর্যটন স্পটে বেড়াতে আসা লোকজনের নিরাপত্তা নিশ্চিত করতে তিনটি পয়েন্ট চিহ্নিত করা হয়েছে। প্রাথমিকভাবে তিন মাস এই কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে। পরবর্তী করণীয় নির্ধারণ করে পুরো প্রক্রিয়া আরো পর্যটকবান্ধব করা হবে।

জাফলং পর্যটন উন্নয়ন কমিটির সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান বলেন, ১০ টাকা ফি দিয়ে প্রাথমিকভাবে পর্যটকদের ফ্রি ওয়াই-ফাই সুবিধা দেওয়া হচ্ছে। এরপর টিকিট দেখালে ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি সহজে পাওয়া যাবে। তিনটি পর্বে ভাড়া নিয়ে একধরনের নৈরাজ্য ছিলো। সেটি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরপরও কোনো পর্যটক অভিযোগ করলে এ ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, এই কার্যক্রম পরীক্ষামূলকভাবে তিন মাস দেখার পর পুরো জাফলংকে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনাও বাস্তবায়ন করা হবে।

Sharing is caring!