জনগণের দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ১২, ২০২০
জনগণের দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ
  • তানিম ইবনে তাহের
  • নরসিংদী জেলা প্রতিনিধি

ঘরে থাকুন, নিরাপদে থাকুন, এই স্লোগান নিয়ে জনগণের দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ।

এই সংকটময় সময়ে প্রতিদিন দুটি অ্যাম্বুলেন্স, ২ জন চিকিৎসকসহ একটি দল শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চিকিৎসা সেবা প্রদান করছেন।

নরসিংদী জেলা পুলিশের পরিদর্শক রূপন কুমার সরকার বলেন, নরসিংদীর পুলিশ সুপার, প্রলয় কুমার জোয়ারদার এর সার্বিক সহযোগিতায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), নরসিংদী শাখার সমন্বয়ে নরসিংদী জেলায় ফ্রি ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা প্রদানের জন্য চিকিৎসা টিম গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, নরসিংদী জেলায় লকডাউন চলছে, সীমান্ত প্রবেশ পথ বন্ধ সেহেতু অত্যাবশকীয় প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। মানুষের স্বাস্থ্যগত অসুবিধা যাতে না হয় এজন্য টেলিফোনে বা গিয়ে জনগণের স্বাস্থ্যসেবা দেয়ার এই নতুন উদ্যোগ নেওয়া হয়েছে।

এজন্য আমাদের দুটি অ্যাম্বুলেন্স, এমআই (পুলিশের মেডিকেল ইনস্ট্রাক্টর), ফ্রি ওষুধ সামগ্রী নিয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাথে যৌথভাবে প্রতিদিন এই টিমগুলো কাজ করবে।

এছাড়া হটলাইন নাম্বারে যে কেউ ফোন করলে টেলিফোনে চিকিৎসা সেবা দিতে পারবে, প্রয়োজনে মানুষের দ্বারপ্রান্তে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করবে। ‘রোগী ডাক্তারের কাছে আসতে হবে না, ডাক্তার রোগীর কাছে যাবে’ -এই বিষয়কে মূল প্রতিপাদ্য করে এই উদ্যোগ গ্রহণ করেছে নরসিংদী জেলা পুলিশ। এ কার্যক্রম অব্যাহত থাকবে এবং পরিধি আরো বাড়ানো হবে বলেও জানায় জেলা পুলিশ।

Sharing is caring!