চলে গেলেন নাজিরহাট মাদ্রাসার পরিচালক শায়খুল হাদীস মাওলানা শাহ মুহাম্মদ ইদ্রিস

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ২৮, ২০২০
চলে গেলেন নাজিরহাট মাদ্রাসার পরিচালক শায়খুল হাদীস মাওলানা শাহ মুহাম্মদ ইদ্রিস

তানিম ইবনে তাহের:
চট্টগ্রামের ফটিকছড়িতে অবস্থিত আল-জামিয়াতুল আরাবিয়্যা নসীরুল ইসলাম নাজিরহাট (বড় মাদরাসা) এর মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা শাহ মুহাম্মদ ইদ্রিস ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গতকাল (২৭ মে) বুধবার দিবাগত রাত ১২টা ৩০ মিনিটে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

ইন্তিকালের সময় মরহুমের বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। এর আগে গত মঙ্গলবার তাঁকে গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চট্রগ্রাম ফটিকছড়ির কৃতিসন্তান ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেম মাওলানা ইদ্রিস সাহেব হুজুর উত্তর চট্টগ্রামের অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান নাজিরহাট বড় মাদ্রাসা পরিচালনার পাশাপাশি তিনি জামিয়া আহলিয়া দারুল উলূম হাটহাজারীর মজলিসে শূরার অন্যতম সদস্য এবং হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীরের দায়িত্বেও ছিলেন। আলেম সমাজে তিনি অত্যন্ত সজ্জন, মৃদুভাষী ও সহজ-সরল আলেমে হাক্কানী হিসেবে সুপরিচিত ছিলেন।

মরহুমের নামাজের জানাযা স্বাস্থ্যবিধি মেনে আজ বৃহস্পতিবার (২৮ মে) সকাল ৭টায় নাজিরহাট বড় মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাযা শেষে মরহুমের লাশ মাদ্রাসা কবরস্থানে সাবেক মহাপরিচালক আল্লামা শাহ শামসুদ্দিন (রাহ.) এর কবরের পাশেই দাফন করা হয়েছে ।

এদিকে মাওলানা ইদ্রিস সাহেব হুজুরের ইন্তিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) এর পক্ষ থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করেছে।

Sharing is caring!