চলে গেলেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ১৪, ২০২০
চলে গেলেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ
  • এ কে সৈকত
  • বিশেষ প্রতিনিধি

ধর্মপ্রতিমন্ত্রী জনাব শেখ আবদুল্লাহ মারা গেছেন। শনিবার দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটে রাজধানীর সম্মিলিতি সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি ইন্তেকাল করেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ধর্ম মন্ত্রণাল সুত্রে জানা যায়, প্রতিমন্ত্রী ডায়াবেটিস, শ্বাসকষ্টসহ বিভিন্ন ধরনের রোগে ভোগছিলেন। তবে করোনা আক্রান্ত ছিলেন না। উল্লিখিত রোগগুলোতে ভুগলেও ধর্ম প্রতিমন্ত্রী হাসাপাতালে ভর্তি হওয়ার মতো অসুস্থ ছিলেন না। আজ রাতে হঠাৎ করেই তার জটিলতা দেখা দিলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত ধার্মিক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম শেখ মো. মতিউর রহমান এবং মাতা মরহুমা মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

তিনি স্থানীয় গওহরডাঙ্গা হাফেজিয়া মাদরাসায় পবিত্র কোরআন হেফজের মাধ্যমে শিক্ষা জীবন শুরু করেন। এরপর একই মাদরাসার কওমি ধারায় পড়াশোনা করেন।

২০১৯ সালের ৭ জানুয়ারি ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব লাভ করার পর তিনি রাষ্ট্রের ধর্মীয় বিষয়গুলোতে বরাবরই প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছিলেন।

সকল বিষয়ে দেশের বিজ্ঞ আলেমদের সাথে পরামর্শ ও সমম্বয় করে সিদ্ধান্ত গ্রহণ করতেন। তার ইন্তেকালে রাষ্ট্র একজন দরদী ধর্মীয় অভিভাবক হারিয়েছে।

আমরা আওয়ার বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকম পরিবারের পক্ষ থেকে জনাব শেখ আব্দুল্লাহ এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করছি, এবং উনার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

Sharing is caring!