চট্টগ্রামে ধর্মঘট প্রত্যাহার, জানে না অন্য পক্ষ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ৬, ২০২১
চট্টগ্রামে ধর্মঘট প্রত্যাহার, জানে না অন্য পক্ষ

আওয়ার বাংলাদেশ ডেস্ক: চট্টগ্রাম মহানগরীতে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার (৭ নভেম্বর) সকাল ছয়টা থেকে মহানগরীতে বাস চলাচল করবে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতি।

শনিবার (৬ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, আগামীকাল (রবিবার) থেকে চট্টগ্রাম নগরে গণপরিবহন চলবে। একটি পক্ষ রাস্তা বন্ধ করে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যক্তিগত গাড়ি চলাচলে বাধা প্রদান করে রাজনৈতিকভাবে ফায়দা লুটের চেষ্টা করছে। সেজন্য ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

তবে শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা বলেন, কেন্দ্রীয়ভাবে ধর্মঘট আহ্বান করা হয়েছে। আমরা সেখান থেকে এখনও কোনো সিদ্ধান্ত পায়নি। কেউ প্রত্যাহার করলে আমি জানি না।

এর আগে শনিবার (৬ নভেম্বর) সকালে নগরীর টাইগারপাস মোড়ে সড়ক অবরোধ করে গাড়ি ও সিএনজিচালিত অটোরিকশা চলাচলে বাধা দিয়েছে পরিবহন শ্রমিকরা। সকাল সাড়ে ৯টার দিকে টাইগারপাস এলাকায় পরিবহন শ্রমিকরা রাস্তায় অবস্থান নেন। এ সময় তাদের বিভিন্ন গণপরিবহন চলাচলে বাধা দিতে দেখা গেছে। শ্রমিকরা ব্যক্তিগত গাড়ি ও সিএনজি আটকে দেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। পরে বেলা ১১টার দিকে পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর সব ধরনের গাড়ি চলাচল শুরু হয়।

গত বুধবার রাতে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের মূল্য ৬৫ টাকা থেকে বৃদ্ধি করে ৮০ টাকা করা হয়। এরপর, শুক্রবার সকাল থেকে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরিচালক-মালিকেরা গাড়ি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন। তাদের সঙ্গে যোগ দেন বাসচালক-মালিকেরা।

গত বৃহস্পতিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি ও রংপুর জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মসিউর রহমান রাঙ্গা বলেছেন, ডিজেলের দাম বৃদ্ধি সরকারের আত্মঘাতী সিদ্ধান্ত। আলোচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল। যেহেতু সড়কপথের ওপর অনেকটাই নির্ভরশীল দেশের অর্থনীতি।

আই/আবা২৪

Sharing is caring!