চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৭

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২১
চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ২৭

আওয়ার বাংলাদেশ ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৭ জন।

সোমবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ২০ জন বাসিন্দা রয়েছেন, বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১.৭৮ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে চন্দনাইশে এক, বোয়ালখালীতে এক, রাউজানে দুই, ফটিকছড়িতে দুই ও সীতাকুণ্ডে একজন করোনায় আক্রান্ত হয়েছেন। লোহাগড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, পটিয়া, রাঙ্গুনিয়া, হাটহাজারী, মিরসরাই ও সন্দ্বীপ উপজেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ৩১২ জন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৪০৭ জন। বাকি ২৭ হাজার ৯০৫ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ব্যক্তি নগরীর বাইরের বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২৮২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০৮ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৭৪ জনের।

চট্টগ্রামে গতবছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

আলমগীর ইসলামাবাদী/আবা২৪

Sharing is caring!