চট্টগ্রামে আল মানাহিল হাসপাতালের আইসোলেশন সেন্টারের শুভ উদ্বোধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ৮, ২০২০
চট্টগ্রামে আল মানাহিল হাসপাতালের আইসোলেশন সেন্টারের শুভ উদ্বোধন
  • আলমগীর ইসলামাবাদী
  • বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম জেলা

চট্টগ্রামের হালিশহরে গতকাল মঙ্গলবার (৭ জুলাই ২০) যথাযথ প্রস্তুতির পর অবশেষে চালু হলো করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টার । বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরে অবস্থিত এ হাসপাতালটির আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মো. মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম।

আল্লামা জমির উদ্দিন রহ. প্রতিষ্ঠিত সামাজিক ও মানবিক সংস্থা আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন থেকে অসহায়দের নিয়ে কাজ করে আসছে। বিভিন্ন দুর্যোগে অসহায় গরিবদের আশীর্বাদে পরিণত হয় এ সংস্থাটি।

বাংলাদেশে করোনা ভাইরাস আগমের পর আক্রান্ত রোগীদের চিকিৎসা ও মৃতদের দাফন কাফনে বেশ ব্যস্ত সময় পার করে সংস্থার কর্মকর্তা ও স্বেচ্ছাসেবীবৃন্দ। কর্মহীন মানুষের মাঝে ইফতার ও ত্রাণ বিতরণ, করোনায় আক্রান্তদের সেম্পল কালেকশন, নিজস্ব এম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ এবং মৃতদের নিজস্ব এম্বুলেন্স দ্বারা পরিবহন করে সংস্থার স্বেচ্ছাসেবী টিম দ্বারা গোসল ও কাফন-দাফনসহ নানা সেবামূলক কাজ করে আসছে আল মানাহিল।

সময়ের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশে করোনা রোগী সংখ্যা বাড়তে থাকলে সরকারি বেসরকারি হাসতালগুলোতে চিকিৎসা গ্রহণে হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষের। এমন পরিস্থিতিতে রোগীদের সেবা প্রদানের লক্ষ্যে আল মানাহিল পরিচালিত নার্চার জেনারেল হাসপাতালে প্রতিষ্ঠা করা হয় আইসোলেশন সেন্টার। আইসোলেশন সেন্টারের কাজ দ্রুত সম্পাদনের লক্ষ্যে সাধারণ মানুষের পাশাপাশি এগিয়ে আসেন চট্টগ্রাম মেট্রপলিটন পুলিশও। অবশেষে মেট্রপলিটন পুলিশের সার্বিক সহায়তায় আল মানাহিলের নিরলস প্রচেষ্ঠায় দ্রুত সময়ে আইসোলেশন সেন্টারটির উদ্বোধন সম্ভব হয়।

উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাবা আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক)এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার)। চট্টগ্রাম চেম্বার অব কর্মাসের পরিচালক অহিদ সিরাজ স্বপন, সাবেক ছাত্রনেতা জনাব এম.আর. আজিম, কমিশনার গিয়াস উদ্দীন সাহেব, হাজী বেলায়েত হোসাইন, সেক্রেটারী- টেরিবাজার ব্যবসায়ী সমিতি, আলহাজ্ব নজরুল ইসলাম, আলহাজ্ব নাজির আহমদ রাজু, হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন, চেয়ারম্যান, আল মানাহিল ফাউন্ডেশন, মাওলানা ফরিদ উদ্দিন, প্রধান নির্বাহী, আল মানাহিল ফাউন্ডেশন, হাফেজ শিহাব উদ্দিন, ডা: কিবরিয়া, ডা: সলিমুল্লাহ সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আইসোলেশন সেন্টারে কর্মরত ডাক্তার, নার্স ও আল মানাহিল ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ এবং কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম এর নেতৃবৃন্দ।

Sharing is caring!