চট্টগ্রামে আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ১৩, ২০২০
চট্টগ্রামে  আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী

আলমগীর ইসলামাবাদী
(চট্টগ্রাম জেলা প্রতিনিধি)ঃ

চসিকের আইসোলেশন সেন্টারের যাত্রা শুরু।
নগরের হালিশহর এলাকায় সিটি কনভেনশন সেন্টারে মৃদু উপসর্গের করোনা রোগীদের জন্য তৈরি চসিকের ২৫০ শয্যার আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন হয়েছে। আজ শনিবার (১৩ জুন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চসিকের এই আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সিটি মেয়র আজম নাছির উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার এ বি এ ম আজাদ ও সিকম গ্রপের ব্যাবস্থাপনা পরিচালক আমীরুল হকের পক্ষে উপস্থিত ছিলেন নাসির উদ্দিন মামুন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ সবাইকে ব্যক্তিগত সুরক্ষা বিধি মেনে চলার আহব্বান জানান। তাছাড়া চট্টগ্রামে আরো আইসোলেশন সেন্টার গড়ে তোলার পরামর্শ দেন মন্ত্রী।

সিটি মেয়র আজম নাছির উদ্দিন জানান, ২৫০ আইসোলশন বেডের মধ্যে ২১০ টি পুরুষ এবং পৃথক ৪০টি বেড মহিলা রোগীর জন্য গড়ে তোলা হয়েছে। রবিবার (১৪ জুন) থেকে ওই আইসোলেশনে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কাজের দক্ষতা উন্নয়নে ব্যবহারিক প্রশিক্ষণ দেওয়া হবে।

এর আগে চসিক পুরাতন কার্যালয়ে আইসোলেশন সেন্টারে দায়িত্ব প্রদানকালে সিটি মেয়র জানিয়ে ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন আইসোলেশন সেন্টারে দায়িত্ব পালনকারী স্বাস্থ্য বিভাগের অস্থায়ী চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদেরকে চাকুরি প্রবিধান মালা বাস্তবায়নের আওতায় স্থায়ীকরণ করা হবে। এক্ষেত্রে কোভিড আইসোলেশন সেন্টারে কর্তব্য পালনকারীদেরকেই অগ্রাধিকার দেয়া হবে।

প্রসঙ্গত, আইসোলেশনে থাকা রোগীদের জন্য শয্যা, মেট্রেস, বিছানার চাদর, বালিশ, ঝুড়ি, গাবলাসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস পত্র তৈরি রাখা হয়েছে। সেই সাথে ৫০টি নতুন অক্সিজেন সিলিন্ডারসহ আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জাম প্রস্তুত রেখেছে চসিক।

Sharing is caring!