ঘুষ-দুর্নীতি পরিহারই করোনার প্রতিষেধক: চরমোনাই পীর

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ৩, ২০২০
ঘুষ-দুর্নীতি পরিহারই করোনার প্রতিষেধক: চরমোনাই পীর
  • আলমগীর ইসলামাবাদী
  • বিশেষ প্রতিনিধি

চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব (চরমোনাই) বলেছেন, করোনাভাইরাস আল্লাহর পক্ষ থেকে গজব হিসেবে দুনিয়ায় অবতীর্ণ হয়েছে, যাতে মানুষ এ থেকে শিক্ষা নিয়ে পরবর্তীতে পরিশুদ্ধ জীবন পরিচালনা করতে পারে।

তিনি বলেন, সুদ, ঘুষ, দুর্নীতি ও রক্তচোষা নীতি পরিহার করোনা থেকে মুক্তির বড় প্রতিষেধক। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

পীর সাহেব চরমোনাই বলেন, মানুষের মধ্যে অনুশোচনা নেই। এই মহামারির মধ্যেও এক শ্রেণির মানুষ সুদ, ঘুষ, দুর্নীতি করে যাচ্ছে। একদল মোনাফাখোরী সুবিধাবাদী দ্রব্যমূল্য বৃদ্ধি করাসহ মজুদদারী ও সংকট সৃষ্টি করে চলছে। শ্রমিকদের পাওনা পরিশোধ করছে না বরং শ্রমিকদের ছাঁটাই করে বিপদে ফেলে অভিশপ্ত পরিস্থিতি সৃষ্টি করছে।

পীর সাহেব চরমোনাই আশঙ্কা প্রকাশ করে বলেন, অন্যায় কাজ থেকে ফিরে আসার জন্য খাছ তওবা, অনুশোচনা করে পূর্বের অবস্থান থেকে ফিরে আসা জরুরি। তিনি বলেন, ভিআইপি রাজনৈতিক, তারকা ব্যবসায়ীসহ সর্বদা প্রটেকশনে থাকা ব্যক্তিদের করোনা আক্রান্তের সংবাদ দেশের সাধারণ মানুষকে ভাবিয়ে তুলেছে।

চরমোনাই পীর বলেন, করোনাভাইরাস একটি মহামারি এবং এই মহামারি থেকে বাঁচতে হলে সর্বক্ষেত্রে রক্তচোষা নীতি পরিহার করতে হবে। সুদ, ঘুষ ও দুর্নীতি পরিহার করতে হবে। অন্যথায় করোনা ভাইরাস থেকে রেহাই পাওয়ার কোন উপায় নেই।

তিনি বলেন, আল্লাহর কাছে একাগ্রচিত্তে বেশি বেশি তওবা, ইস্তেগফার করে কান্নাকাটি করতে হবে। পরিশুদ্ধ জীবন পরিচালনার জন্য আল্লাহর কাছে ওয়াদাবদ্ধ হতে হবে। আল্লাহ পাক এসব মুসিবত থেকে মুসলিম উম্মাহকে হেফাজত করেন।

Sharing is caring!