স্বাধীনতার স্বপ্ন পূরণে কাজ করছে ইশা ছাত্র আন্দোলন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ২৭, ২০২০
স্বাধীনতার স্বপ্ন পূরণে কাজ করছে ইশা ছাত্র আন্দোলন
  • তাজুল ইসলাম ওসমানী 
  • বিশেষ প্রতিনিধি নোয়াখালী

“সাম্য, ন্যায়বিচার ও মানবিক অধিকার বাস্তবায়নে ইসলামই একমাত্র কার্যকর পন্থা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন হাতিয়া দক্ষিণ শাখার উদ্যোগে কর্মী তারবিয়াত অনুষ্ঠিত হয়।

সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সদস্য ও কর্মীরা এতে অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা দক্ষিণ শাখার কলেজ বিষয়ক সম্পাদক মোঃ জোবায়ের হোসেন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতিয়া দক্ষিণ শাখার সংগ্রামী সভাপতি মুফতি ওসমান গনি।

অনুষ্ঠানে বক্তারা বলেন ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্রে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার কথা থাকলেও যুগ যুগ ধরেও তা বাস্তবায়ন হয়নি। মানুষ তার সামাজিক অধিকার বুঝে পায়নি, সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়নি, তাই এসবদিক বিবেচনা করে দেশের সুশীল সমাজ, চিন্তাশীল ওলামায়ে কেরাম জাতির রাহাবারগণ ১৯৯১সনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা করেন।

এবং “জাহিলিয়াতের সকল প্রকার আধিপত্যের অবসান ঘটিয়ে কুরআন-সুন্নাহ অনুযায়ী, খোলাফায়ে রাশেদার নমুনায় ও সাহাবায়ে কিরামের অনুসৃত পথে মানব জীবন গঠন ও সমাজের সর্বস্তরের পূর্ণ দীন বাস্তবায়ন”এ লক্ষ্যকে সামনে রেখে তারা কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বক্তাগণ আশা প্রকাশ করে বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মাধ্যমেই বাংলার মানুষের স্বাধীনতার স্বপ্নআশা পূর্ণ হবে।

স্থানীয় ইউনিয়ন কমিটির সভাপতি মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে সকাল ৯ টায় কেরাত ও হামদের মধ্যদিয়ে শুরু হয়ে বেলা ১২টায় মুনাজাতের মধ্য দিয়ে শেষ হয়। সরকারের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখেই অংশগ্রহণ কৃত সদস্যবৃন্দ অনুষ্ঠান শেষে নিজ নিজ অবস্থানে ফিরে যায়।

Sharing is caring!