গাজীপুরে করোনাভাইরাসে ৯ চিকিৎসক ও ১৫ স্বাস্থ্যকর্মী আক্রান্ত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ১৭, ২০২০
গাজীপুরে করোনাভাইরাসে ৯ চিকিৎসক ও ১৫ স্বাস্থ্যকর্মী আক্রান্ত
  • নিজস্ব প্রতিবেদক
গাজীপুরে করোনাভাইরাসে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ৪৮ ঘণ্টায় নয় চিকিৎসক এবং ছয় নার্সসহ ১৯ স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত এবং তাদের কাছাকাছি আসা লোকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

গাজীপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বুধবার কালীগঞ্জ উপজেলা হাসপাতালের ৬ চিকিৎসক, ২ নার্স, ২ ল্যাব টেকনিশিয়ানের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। তাছাড়া গাজীপুর মহানগরীর শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের ৩ চিকিৎসক ও ২ নার্সের করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া কাপাসিয়া উপজেলার হাসপাতালের ২ নার্সসহ ১৩ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত। সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা ও এক কর্মচারীর শরীরেও পাওয়া গেছে ভাইরাসটি। সব মিলিয়ে জেলায় ৯ চিকিৎসক, ৬ নার্স এবং ১৫ স্বাস্থ্য কর্মী আক্রান্ত হলেন। গোপনে চিকিৎসা নিতে আসা করোনায় আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসে তারা সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক চিকিৎসক বলেন, ‘শুরু থেকে ঝুঁকি নিয়ে গাজীপুরের চিকিৎসকরা কাজ করে চলেছেন। সে তুলনায় সুরক্ষা সরঞ্জাম ছিল অপ্রতুল। দেশে আর কোথাও এতে সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়নি। এখন আমাদের সবার মধ্যে আতঙ্ক কাজ করছে।’

Sharing is caring!