খিদমাতুল কুরআন ওলামা পরিষদ দাম্মাম এর আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ২২, ২০১৯
খিদমাতুল কুরআন ওলামা পরিষদ দাম্মাম এর আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

সৈয়দ বেলালী

দাম্মাম থেকে

খিদমাতুল কুরআন ওলামা পরিষদ দাম্মাম প্রাদেশিক শাখার আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
গতকাল ২১শে নভেম্বর বৃহস্পতিবার বাদ ঈশা দাম্মামের অস্হায়ী কার্যালয়, সৈয়দ মাও.হাবিব উল্লাহ বেলালীর সভাপতিত্বে ও মাও.ক্বারী সাইফুল্লাহ মাহমুদের পটিচালনায় ।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, খিদমাতুল কুরআন ওলামা পরিষদ কেন্দ্রীয় কমিটির আহবায়ক মাও.এইচ এম শহীদ উল্লাহ।
আলোচনা পেশ করেন মাওলানা মাহফুজুল হক মাওলানা মাসূদুল হক মাওলানা নাঈম উদ্দীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা এইচ এম শহীদুল্লাহ বলেন সমগ্র সৌদি আরবে সাধারন প্রবাসি ভাইদের মাঝে কুরআনের যুগুপযুগী প্রশিক্ষণ
দান ও সকল প্রবাসি ওলামাদের মধ্যে পরস্পর সুসম্পর্ক তৈরীর মাধ্যমে কুরআনের খিদমাত সর্বত্র ছড়িয়ে দেয়াই হচ্ছে খিদমাতুল কুরআন ওলামা পরিষদের মূল লক্ষ্য।

এই মহান লক্ষ্যকে বাস্তবায়নে ওলামায়ে কেরামগনের ভূমিকা অবশ্যম্ভাবী।তিনি স্ব স্ব অবস্হান থেকে সাধারণ প্রবাসি ভাইদেরকে কুরআন শিক্ষা দানে সকল প্রবাসি ওলামদের প্রতি উদাত্ব আহবান জানান।

সভাপতি তার বক্তব্য বলেন, জীবিকার উদ্দেশ্য লক্ষ লক্ষ মুসোলমান প্রবাসে কর্মরত রয়েছে, এর মধ্যে ওলামায় কেরাম ছাডা, ৯৯% সাধারন মুসোলমান করআন সহী করে পডতে পারেনা যার কারনে নামাজ ও সহী হচ্ছেনা।
এই মুসোলমানদের কুরআন সহী করে পডার জন্য তালিমের ব্যবস্হা ওলামায় কেরামদেরই করতে হবে। কারন রাসুল সা.আর আসবেনা ওয়ারাসাতুল আম্বিয়া হিসেবে দাওয়াতের কাজটি আমাদেরই কাজ সুতরাং কর্মব্যস্ততার মাঝে ওলামায় কেরাম কে দাওয়াতের কাজটি চালিয়ে যেতে হবে।

পরে প্রধান অতিথি উপস্হিত দায়িত্বশীলদের কে শপথ বাক্য পাঠ করান।পরিশেষে মাওলানা মাহফুজুর রহমানের দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

Sharing is caring!