খাজা আহমদ লেকের ওপর অবৈধ দখল উচ্ছেদ শুরু

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ফেব্রুয়ারি ২৫, ২০২০
খাজা আহমদ লেকের ওপর অবৈধ দখল উচ্ছেদ শুরু

নুরুল হুদা মিয়াজী রাসেল 

ফেনী শহর প্রতিনিধি :

ফেনী শহরের খাজা আহমদ লেকের ওপর অবৈধভাবে দখলকৃত স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। আজ মঙ্গলবার সকালে শহরের খাজা আহমেদ লেকের পূর্বপাশের ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পানি সম্পদ মন্ত্রণালয়ের সারাদেশব্যাপী খাল ও নদী অবৈধ দখল উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পানি উন্নয়ন বোর্ড এ অভিযান পরিচালনা করে।
অভিযান পরিচালনাকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী বলেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশে সারাদেশে অবৈধ নদী ও খাল দখল মুক্ত করতে অভিযান শুরু হয়েছে। এর অংশ হিসেবে ফেনীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। তিনি আরও জানান, ক্রমান্বয়ে অবৈধ দখল মুক্ত করার এ অভিযান অব্যাহত থাকবে। জলাশয় ও লেক দখলমুক্ত হলে স্থানীয়রা লেকের পানি কৃষিকাজে ব্যবহার করতে পারবে। এসময় তিনি অভিযানে জনগণের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।
ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য তিনি ফেনী জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ জানান। পৌরসভার পক্ষ থেকে এ লেকের দুই ধারে গার্ডওয়াল ও ওয়াকওয়ে নির্মাণের উদ্যোগ নেয়া হবে।
অভিযান চলাকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নূরন্নবী, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মৌমিতা দাশসহ জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!