কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে একজনকে ১মাসের কারাদণ্ড ও জরিমানা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত আগস্ট ১৮, ২০২০
কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে একজনকে ১মাসের কারাদণ্ড ও জরিমানা

সিলেট প্রতিনিধিঃ- সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বুধবারী বাজার ও বাংকার এলাকায় টাস্কফোর্সের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা ও একজনকে ১ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার ( ১৭ আগস্ট) কোম্পানীগঞ্জের বুধবারী বাজার ও রেলওয়েতে সংরক্ষিত বাংকার এলাকায় পুলিশ ও বিজিবির সমন্বয়ে উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্যের নেতৃত্বে সকাল ১১ টা থেকে দুপুর ১ টা ৩০ মিনিট পর্যন্ত চলা এ অভিযান।

এ সময় সংরক্ষিত এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে মৃত আব্দুল মুতালিবের পুত্র সমুজ আলীকে (৩৮) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও সংরক্ষিত বাংকার এলাকায় বালু উত্তোলন এবং এখানে বালু উত্তোলনের ব্যাপারে মিথ্যার আশ্রয় নিয়ে ( আইন শৃঙ্খলা বাহিনীকে ম্যানেজ করবেন বলে অপপ্রচার এর মাধ্যমে) অন্যদেরকে এই সংরক্ষিত এলাকায় বালু উত্তোলন এর ব্যাপারে দুঃসাহস দেয়া ও প্ররোচনা করায় রহিম উদ্দিনের ছেলে আব্দুল করিম নামের একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এবিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য বলেন, ভোলাগঞ্জ বাংকার এলাকা হচ্ছে সংরক্ষিত একটি এলাকা। এখান থেকে বালু অথবা পাথর উত্তোলন করা সম্পূর্ণ নিষেধ। লিজ বহির্ভূত জায়গা থেকে অবৈধভাবে কাউকে বালু উত্তোলন করতে দেয়া হবে না। এই ধরনের কাজের সাথে যেই জড়িত থাকবে, তাকে আইনের আওতায় আনা হবে।

Sharing is caring!