কেছিয়া ফয়জুল উলুম মাদ্রাসায় ফ্রান্স বিরুধী সেমিনার অনুষ্ঠিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ২, ২০২০
কেছিয়া ফয়জুল উলুম মাদ্রাসায় ফ্রান্স বিরুধী সেমিনার অনুষ্ঠিত

 

  • এম. শহিদুল ইসলাম নূরী
  • বিশেষ প্রতিনিধি 

অদ্য ২ রা নভেম্বর ২০২০ (সোমবার) বিকাল ৩ টায় সম্প্রতি ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন ও ধর্মীয় অবমাননা করায় উত্তর ফটিকছড়ির ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কেছিয়া ফয়জুল উলুম মাদ্রাসায় প্রতিষ্ঠানের পরিচালক মাওলানা তাজুল ইসলাম এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মাওলানা আবু বকরের সঞ্চালনায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভার উদ্ভোদনী বক্তব্যে মাওলানা তাজুল ইসলাম বলেন সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট এর পৃষ্ঠপোষকতায় রাষ্ট্রীয়ভাবে মহানবী হযরত মুহাম্মদ সাঃ এর ব্যঙ্গছবি প্রদর্শন করে গোটাবিশ্বের দু’শো কোটি মুসলমানের কলিজায় আঘাত করেছেন। তিনি বলেন ম্যাক্রো জানে না আমরা মুসলিম জাতি নিজের প্রাণের চাইতেও বেশি নবী সাঃ কে ভালোবাসি। শরীরে এক বিন্দু রক্ত থাকতে নীজির অপমান আমরা মেনে নিতে পারি না। তাই অনতিবিলম্বে ফ্রান্স প্রেসিডেন্ট গোটা বিশ্বের মুসলিমদের কাছে ক্ষমা চাইতে হবে। তাদের এই জঘন্যতম ইসলাম বিনাশী চক্রান্ত বন্ধ না হলে বিশ্বের মুসলমানরা ফ্রান্সের বিরুদ্ধে যেকোনো কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

সাথে সাথে বাংলাদেশ সরকারকে জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ, ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা এবং তাদের সাথে সব ধরণের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করারও দাবি জানান।

সভাপতি তার বক্তব্যের শেষে আগামী শুক্রবার ৬ নভেম্বর ২০২০ ৯ ওয়ার্ড এর সর্বস্তরের তাওহিদী জনতা নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এর ঘোষণা দেন।

উক্ত সভায় আরও বক্তব্য রাখেন মাদরাসার শিক্ষকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Sharing is caring!