কুড়িগ্রামে করোনার উপসর্গ নিয়ে ১জনের মৃত্যু ও ছাত্র সমাজের ত্রান বিতরণ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ২১, ২০২০
কুড়িগ্রামে করোনার উপসর্গ নিয়ে ১জনের মৃত্যু ও ছাত্র সমাজের ত্রান বিতরণ

তোফায়েল আহমেদ

কুড়িগ্রাম প্রতিনিধি:

 

কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নে ক‌রোনা উপসর্গ নি‌য়ে টাঙ্গাইল ফেরত এক ব্যক্তির মৃত‌্যু হ‌য়ে‌ছে।

রোববার (১৯ এ‌প্রিল) সন্ধ‌্যায় উপ‌জেলার দুর্গাপুর ইউ‌নিয়নের ৪ নং ওয়া‌র্ডের রঘুরায় মাস্টারপাড়া গ্রামে নিজ বা‌ড়ি‌তে মারা যান তিনি।

সোমবার দুর্গাপুর ইউনিয়ন প‌রিষদ চেয়ারম্যান আবেদ আলী সরদার এ তথ‌্য জা‌নি‌য়ে‌ছেন।

চেয়ারম‌্যান ব‌লেন, ‘ক‌রোনা উপসর্গ নি‌য়ে মারা যাওয়ায় এলাকাবাসী ওই ব্যক্তির দাফনে অংশ নেয়‌নি। প‌রে থানা পু‌লিশ ও স্বাস্থ‌্যকর্মী‌দের সহায়তায় ‌সোমবার সকা‌লে মৃতের দাফন সম্পন্ন হয়।’

চেয়ারম‌্যান আরও জানান, এক সপ্তাহ আ‌গে ওই ব‌্যক্তি টাঙ্গাইল থে‌কে বা‌ড়ি‌তে ফি‌রে আ‌সেন। সে সময় তার শরী‌রে জ্বর ছিল। প‌রে বা‌ড়ি লকডাউন ক‌রে তা‌র প‌রিবা‌রের জন‌্য খাদ‌্য সরবরা‌হের ব‌্যবস্থা করা হয়। এর ম‌ধ্যে তার কা‌শি ও গলাব্যথাও দেখা দেয়। কিন্তু এক সপ্তা‌হ রো‌গে ভু‌গে তিনি র‌োববার সন্ধ‌্যায় মারা যান।

উ‌লিপুর উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, মৃত ব্য‌ক্তি ও তার প‌রিবা‌রের দুই সদ‌স্যের নমুনা সংগ্রহ করা হ‌য়ে‌ছে। পরীক্ষার ফল পে‌লে জানা যা‌বে তিনি ও তার প‌রিবা‌রের সদস‌্যরা ক‌রোনা আক্রান্ত কিনা।

অন্যদিকে লাগাতার হতদরিদ্রের মাঝে ত্রাণ সামগ্রী বিতারণ করে যাচ্ছেন কুড়িগ্রামের রাজারহাট থানার একদল তরুণ ছাত্র সমাজ।
২০ই এপ্রিল রোজ সমবার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নে হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী উপহার দেন ” রাজারহাট স্টুডেন্ট এ্যাসোসিয়েশন “।
তাদের মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্র নাজমুল হুদা সকলকেই হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন-

” অাজ প্রথম ধাপে রাজারহাট ও ছিনাই ইউনিয়নে দিন অানা দিন খাওয়া মানুষদের মাঝে সামান্য কিছু “খাদ্য উপহার” বিতরণ করা হলো। মানবিক কিছু মানুষের সহায়তায় এই উদ্যোগটি বাস্তবায়নে ঝুকি নিয়ে দিনরাত অক্লান্ত পরিশ্রম করা মানুষদের ধন্যবাদ।
অাসলে দুই,চার,পাচটা সামাজিক সংগঠনের পক্ষে লক্ষাধিক দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো অসম্ভব। সমাজের বিত্তশালীরা এগিয়ে না আসলে সরকারও পারবেনা এতবড় সংকট মোকাবেলা করতে।
কৃতজ্ঞতা রাজারহাট স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এর সকল পরিশ্রমি ছোটো ভাইদের।
মানবিক সমাজ রাজারহাট ইউনিয়নকেও অসংখ্য ধন্যবাদ মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

 

Sharing is caring!