কাল জরুরি বৈঠকে বসছে হাইয়াতুল উলইয়া

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৬, ২০২০
কাল জরুরি বৈঠকে বসছে হাইয়াতুল উলইয়া

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার (১৭ মার্চ) থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। আপাতত ৩১ মার্চ পর্যন্ত সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

এরই প্রেক্ষিতে কওমি মাদরাসার আসন্ন দাওরায়ে হাদীসের কেন্দ্রীয় পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত নিতে জরুরি বৈঠকে বসছে কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।

আগামীকাল মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১০ টা থেকে রাজধানীর মতিঝিলে হাইয়াতুল উলইয়ার কেন্দ্রীয় কার্যালয়ে এ সংক্রান্ত বৈঠকটি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। হাইয়াতুল উলইয়ার সদস্য মাওলানা মুসলেহুদ্দিন রাজু আওয়ার বাংলাদেশকে এসব তথ্য দিয়েছেন।

তিনি জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়য়টির গুরুত্ব অনুধাবন করে হাইয়াতুল উলইয়া জরুরি বৈঠকটি ডেকেছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ভাবতে এবং মাদরাসাগুলোর পরীক্ষা নিয়ে আলোচনা করতেই বৈঠক।

করোনা ভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তের প্রেক্ষিতে কওমি মাদরাসা বন্ধ ঘোষণা করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কওমি মাদরাসার পরীক্ষার কারণে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা মাদরাসায় আবাসিক থেকে এবং বাসায় অবস্থান করে পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন। আনুষ্ঠিানিকভাবে হাইয়াতুল উলইয়ার সিদ্ধান্ত আগামীকালের বৈঠক শেষেই জানা যাবে।

Sharing is caring!