করোনা: সিলেট কোম্পানীগঞ্জ থানা পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ২৮, ২০২০
করোনা: সিলেট কোম্পানীগঞ্জ থানা পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ

কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি:

“মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিরাপদ কোম্পানীগঞ্জ গড়ার লক্ষ্যে সিলেটের কোম্পানীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়৷

২৭ মার্চ শুক্রবার বিকালে কোম্পানীগঞ্জ উপজেলার মূল প্রবেশ পথ খাগাইলে বঙ্গবন্ধু মহাসড়কে কোম্পানীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে জরুরী প্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছেন সেই সব মানুষদের জন্য জীবাণুনাশক ঔষধ, হ্যান্ড ওয়াশ, লেবু মিশ্রিত গরম পানি পানের ব্যবস্থা করা হয়।

এসময় জরুরী রোগী পরিবহন, নিত্য প্রয়োজনীয় পণ্য ও কাঁচামাল পরিবহনের কাজে নিয়োজিত গাড়ীতে জীবাণুনাশক ঔষধ ছিটিয়ে জীবাণু মুক্ত করা হয় এবং ড্রাইভার ও যাত্রীদের হ্যান্ড ওয়াশ, হেক্সাসল দ্বারা হাত পরিস্কার ও লেবু মিশ্রিত গরম পানি পানের ব্যবস্থা করা হয়৷

গাড়ি জীবাণু মুক্ত করার পর গাড়ির পেছনে “নিরাপদ কোম্পানীগঞ্জ” লেখা সম্বলিত স্টিকার লাগিয়ে দেওয়া হয় এবং করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে করণীয় বিষয়ক লিফলেট বিতরণ করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ওসি সজনকুমার কানু বলেন, “কোম্পানীগঞ্জকে করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা করতে আজকে আমাদের এই উদ্যোগ। নিরাপদ কোম্পানীগঞ্জ গড়ার লক্ষ্যে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি”।
তিনি আরো বলেন, “বাহির থেকে যাতে কোন জীবাণু কোম্পানীগঞ্জে প্রবেশ করতে না পারে সেজন্য কোম্পানীগঞ্জের প্রবেশমুখে আমরা জীবানুনাশক ঔষধ ছিটিয়ে গাড়ি ও যাত্রীদের জীবাণুমুক্ত করেছি”।

Sharing is caring!