করোনা ভাইরাস থেকে মুক্তি জন্য সংসদে বিশেষ মোনাজাত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ১৯, ২০২০
করোনা ভাইরাস থেকে মুক্তি জন্য সংসদে বিশেষ মোনাজাত
  • তানিম ইবনে তাহের
  • করোনা বিষয়ক রিপোর্টার

প্রাণঘাতি করোনা মহামারি থেকে মুক্তি পেতে মহান সৃষ্টিকর্তার দরবারে ফরিয়াদ করলেন জাতীয় সংসদ সদস্যরা।

করোনাকে ‘গজব’ আখ্যা দিয়ে এক হৃদয়গ্রাহী মোনাজাত পরিচালনা করেন সংসদের ডেপুটি স্পিকার এটিএম ফজলে রাব্বী মিয়া। মহামারির হাত থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীকে রক্ষা করতে আল্লাহর কাছে মিনতি করেন সংসদ সদস্যরা।

মোনাজাতে ডেপুটি স্পিকারকে বারবার আবেগাপ্লুত হয়ে পড়তে দেখা যায়। সংসদে তৈরি হয় এক আবেগময় পরিবেশ।

গতকাল শনিবার (১৮ এপ্রিল) করোনার প্রকোপের মধ্যে সাংবিধানিক বাধ্যবাধকতায় একাদশ সংসদের সপ্তম অধিবেশন শেষ হয়েছে মাত্র দেড় ঘণ্টায়। অল্প সময়ের এই অধিবেশনে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ হাতেগোনা কয়েকজন কথা বলেন। সবার কথায় ছিল করোনা পরিস্থিতি প্রসঙ্গ। এছাড়া প্রয়াত সাংসদ, করোনায় মারা যাওয়াদের নিয়ে আনীত শোক প্রস্তাবের ওপর সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে ডেপুটি স্পিকারের মোনাজাতটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এভাবে মাস্ক পরে সংসদ অধিবেশনে যোগ দিতে দেখা যায় না। অনেকে এই মোনাজাতের ভূয়সী প্রশংসা করছেন। জাতীয় এই দুর্যোগ মুহূর্তে তিনি মনের গভীর থেকে আল্লাহর কাছে প্রার্থনা জানিয়েছেন বলে মন্তব্য করছেন অনেকেই।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দেয়া তার ভাষণে এই দুর্যোগ থেকে জাতিকে রক্ষা করতে সবাইকে বেশি বেশি দোয়ার আহ্বান জানান। মোনাজাতেও সরকার প্রধানকে বেশ কাতরভাবে ‘আমিন’ ‘আমিন’ বলতে দেখা যায়। মোনাজাতে ডেপুটি স্পিকার করোনার মহামারি থেকে জাতিকে রক্ষার আকুতি জানিয়ে তিনি বলেন, ‘আল্লাহ! গোনাহের কারণে যদি এই গজব দিয়ে থাকেন তাহলে আমাদের মাফ করে দেন। এই গজব থেকে রক্ষা করুন। আল্লাহ আপনি তো বলেছেন ‘কুন ফাইয়াকুন’ আপনি বলার সঙ্গে সঙ্গে সব হয়ে যায়। আপনি আমাদের এই বিপদ থেকে রক্ষা করুন।

Sharing is caring!