করোনা: আজ পূর্বের সব রেকর্ড ভেঙ্গে আক্রান্ত ৭৯০, মৃত্যু ৩, সুস্থ ১৯৩

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ৬, ২০২০
করোনা: আজ পূর্বের সব রেকর্ড ভেঙ্গে আক্রান্ত ৭৯০, মৃত্যু ৩, সুস্থ ১৯৩

মুহাম্মাদ সাইফুল্লাহ আল মনির (বিশেষ প্রতিনিধি):
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়েছে ৭৯০ জন। এবং মৃত্যু হয়েছে ৩ জনের। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১১ হাজার ৭১৯ জনে। এবং সর্বমোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ১৮৬ জনে।

আজ (৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়।তারমধ্যে পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও তিনজন।

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৯৩ জন এবং এখন পর্যন্ত আইসোলেশন থেকে সুস্থ হয়ে ফিরেছেন ১৪০৩ জন।

করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা এই মূহুর্তে আড়াই লাখ ছাড়িয়েছে দু’দিন আগেই। প্রতি মূহুর্তে বাড়ছে মৃতের সংখ্যা। ২ লক্ষ ৫৮ হাজারেরও বেশি মানুষ মারা গেছে আজ বুধবার দুপুর আড়াইটা পর্যন্ত। এরমধ্যে শুধুমাত্র আমেরিকাতেই ৭২ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা।

বাংলাদেশেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিশেষ করে পরীক্ষা যতো বাড়ছে আক্রান্তের সংখ্যাও বাড়ছে হু হু করে।সাথে বাড়ছে ঝুঁকিও।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল ফিতরের আগে দোকান-পাট খুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন। সেইসঙ্গে সাধারণ ছুটি ১৫ মে পর্যন্ত বাড়ানো হতে পারে বলেও জানান তিনি।

আজ সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রংপুর বিভাগের ৮ জেলার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় শুরু করার আগে স্বাগত ভাষণে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, অর্থনীতির চাকা সচল রাখতে মানুষকে সুরক্ষিত রেখে জেলা পর্যায়ে কিছু কুটিরশিল্প ও ক্ষুদ্র শিল্পপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের এই দুর্যোগে সবাইকে সতর্ক থাকতে হবে এবং সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Sharing is caring!