করোনায় সাময়িকভাবে বন্ধ হলো সৌদি আরবের সব সিনেমা হল

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৪, ২০২০
করোনায় সাময়িকভাবে বন্ধ হলো সৌদি আরবের সব সিনেমা হল
ডেস্ক রিপোর্ট:
মুসলিম বিশ্বের নিন্দা-সমালোচনা উপেক্ষা করে ইসলামের পুণ্যভূমি সৌদি আরবে ২০১৮ সালে প্রথমবারের মতো সিনেমা হল চালু করেছিলেন যুবরাজ সালমান। তবে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে এবার সেই সিনেমা হলগুলো সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ দেশটির জেনারেল অথরিটি ফর অডিওভিজুয়াল মিডিয়ার বিবৃতির সূত্রে এ খবর জানিয়েছে।

বিবৃতিতে জানানো হয়, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সৌদি আরবের সিনেমা হলগুলোতে সব ধরণের প্রদর্শনী স্থগিত থাকবে। করোনাভাইরাস নিয়ন্ত্রণ এবং এর বিস্তার রোধের অংশ হিসেবে সতর্কতামূলক এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়।

এদিকে রোববার থেকে সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব। প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তার রোধ করতে আগামী দুই সপ্তাহ পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে। কার্যকর করা হবে রোববার বেলা ১১টা থেকে। শনিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এমন তথ্য দিয়েছে।

এর আগে, মক্কা শরিফে নামাজ আদায়ে কড়াকড়ি আরোপ করেছিল দেশটি। শুক্রবারের জুমার নামাজ আদায়ের জন্য ১৫ মিনিটের সময় বেঁধে দেওয়া হয়েছিল। পবিত্র ওমরা পালনেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি অপরিবর্তিত থাকলে আসন্ন হজ অনুষ্টিত হবে কি-না সেটা নিয়েও অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ জনে। তবে এখনও কোন প্রাণহানীর খবর পাওয়া যায়নি।

Sharing is caring!