করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ট্রাম্প

আওয়ার বাংলাদেশ ২৪
প্রকাশিত অক্টোবর ৪, ২০২০
করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ট্রাম্প

রুহুল আমিন

নিউইয়র্ক প্রতিনিধি: 

শুক্রবার ট্রাম্পকে হোয়াইট হাউস থেকে মেরিল্যান্ডের ‘ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে’ ভর্তি করা হয়েছে। তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়াও করোনাভাইরাসে আক্রান্ত।

এর আগের দিন বৃহস্পতিবার মধ্যরাতের পর নিজেই এক টুইটে সস্ত্রীক করোনায় সংক্রমিত হওয়ার খবর জানান ট্রাম্প।

রয়টার্সের খবরে বলা হয়েছে, শুক্রবার বিকালে প্রেসিডেন্টের হেলিকপ্টার ‘মেরিন ওয়ান’ এ করে হোয়াইট হাউজ থেকে হাসপাতালে যান ট্রাম্প।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউজের লন ধরে হেঁটেই হেলিকপ্টারে উঠেছেন ট্রাম্প। তিনি মুখে মাস্ক পরে ছিলেন। সেখানে জড়ো হওয়া সাংবাদিকদের উদ্দেশে তিনি হাত নাড়েন এবং ‘থাম্বস আপ’ করেন, কিন্তু কোনো কথা বলেননি।

হোয়াইট হাউস জানিয়েছে, কিছুটা ক্লান্ত থাকলেও প্রেসিডেন্ট মানসিকভাবে শক্ত রয়েছেন। সংবাদমাধ্যম সিবিএস জানিয়েছে, করোনা শনাক্ত হলেও ট্রাম্পের শরীরে খুব বেশি জ্বর নেই।

হোয়াইট হাউসের একজন মুখপাত্র জানিয়েছেন, বাড়তি সতর্কতা ও চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী প্রেসিডেন্ট আগামী কয়েক দিন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টার থেকেই কাজ করবেন। নিজের ও ফার্স্ট লেডির শুভকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। টুইটারে পোস্ট করা একটি ভিডিওতেও ট্রাম্প বলেছেন, ‘আমার মনে হচ্ছে আমি খুব ভালো আছি। তবে আসলেই সবকিছু ঠিকঠাক আছে কিনা তা নিশ্চিত হতে কিছু পরীক্ষা করতে হবে। ফার্স্ট লেডিও খুব ভালো আছেন। আপনাদের ‍অসংখ্য ধন্যবাদ।’

যুক্তরাষ্ট্রে বিখ্যাত হাসপাতালগুলোর মধ্যে ওলটার রিড অন্যতম। এখানে মার্কিন প্রেসিডেন্টদের বার্ষিক চেক করা হয়ে থাকে। প্রেসিডেন্টদের জন্য হাসপাতালটিতে রয়েছে বিশেষ ‘প্রেসিডেন্টশিয়াল স্যুটও’। ট্রাম্প আগামী কয়েকদিন সেখানে থেকেই তার দায়িত্ব পালন করবেন বলেও জানানো হয়েছে ৷

Sharing is caring!