করোনাযুদ্ধে ‘সুপার হিরো’র ভূমিকা পালন করছেন ধামরাই থানা পুলিশ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ২০, ২০২০
করোনাযুদ্ধে ‘সুপার হিরো’র ভূমিকা পালন করছেন ধামরাই থানা পুলিশ
  • জিহাদুল ইসলাম আনসারী 
  • বিশেষ প্রতিনিধি ঢাকা জেলা

রাজধানী ঢাকার পাশেই ধামরাইয়ে করোনাযুদ্ধ জয়ে যেন ‘সুপার হিরো’র ভূমিকা পালন করছেন ধামরাই থানা পুলিশের সদস্যরা। রাতের আধারে এ সকল পুলিশ সদস্যরা এখন আর আসামী খুজেঁ ফেরে না, উপজেলার প্রত্যন্ত অঞ্চলগুলোতে তারা খোঁজে চলমান করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া অভুক্ত মানুষদের। একটি পৌরসভা ও ষোল টি ইউনিয়ন নিয়ে গঠিত ধামরাই উপজেলায় পরিচয় গোপন রেখে যারা ফোন দিচ্ছেন, খাবার পৌছে যাচ্ছে তাদের কাছে।

আজ বুধবার (২০ মে) উপজেলার শ্রীরামপুর এলাকার মাঝিপাড়া থেকে শুধু একটি ফোন কলের মাধ্যমে এলাকার কিছু নিন্ম মধ্যবিত্ত অভুক্ত মানুষের ঘরে ঘরে হাজির হন ধামরাই থানার পুলিশ পরিদর্শক(অপারেশন) মাসুদুর রহমানের নেতৃত্বে একটি টিম।

জানা গেছে ধারাবাহিক ভাবে চলবে তাদের এই কার্যরক্রম। করোনার দুর্যোগ মোকাবেলায় ধামরাইয়ের মানুষকে সর্বাধিক সেবা প্রদান করে আলোচনায় এখন থানা পুলিশ। তাই সাধারণ মানুষের মুখে মুখে এখন থানা পুলিশের ভূয়সী প্রশংসা। সর্বশেষ লকডাউন নিশ্চিতে ঢাকা আরিচা মহাসড়কে পুলিশি টহল ও বিপনী বিতান বন্ধে পুলিশের কর্মকাণ্ড আলোচনার সম্মুখ ভাগে চলে আসেন এই বাহিনীর সদস্যরা।

ধামরাই থানা পুলিশ তথ্য অনুযায়ী, করোনা সংকট মোকাবেলায় কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের শুরু থেকেই পুলিশের পক্ষ থেকে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি, নিরাপত্তা প্রহরী ও অসহায় দুস্থদের খাদ্য সামগ্রী বিতরণসহ নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক(অপারেশন) মাসুদুর রহমান জানান, লকডাউন নিশ্চিত ও মানুষকে ঘরে রাখতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। উপজেলার সাথে অন্যান্য জেলা থেকে প্রবেশ ও প্রস্থান রোধে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই অংশে ৩টি চেকপোস্ট বসানো হয়েছে সেই সাথে সমস্যায় পড়া মানুষগুলোকে সাহায্যে স্বশরীরে উপস্থিত হচ্ছেন থানা পুলিশের কর্ণধার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা।

Sharing is caring!