করোনামুক্ত সিলেটের কোম্পানিগঞ্জ, আক্রান্ত ব্যাক্তি সুস্থ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ৯, ২০২০
করোনামুক্ত সিলেটের কোম্পানিগঞ্জ, আক্রান্ত ব্যাক্তি সুস্থ

মোঃ এমদাদুল হক (কোম্পানীগঞ্জ প্রতিনিধি):
সিলেটের কোম্পানীগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত একমাত্র রোগী মানিকগঞ্জের আরিফুর রহমান সুস্থ হয়ে নিজ কর্মস্থলে ফিরেছেন। করোনাভাইরাস শনাক্ত হওয়ার ১৩ দিন পর সুস্থ হয়ে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে কোম্পানীগঞ্জ ফেরেন তিনি। কোম্পানীগঞ্জ উপজেলা আপাতত করোনামুক্ত হয়েছে।

শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন আচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কোম্পানীগঞ্জ উপজেলায় আক্রান্ত ব্যক্তি গত বুধবার ছাড়পত্র নিয়ে কর্মস্থলে ফিরেছেন। এ মুহূর্তে কোম্পানীগঞ্জে আর কোনো করোনা রোগী নেই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ মাসুম জানান, জ্বর ও সর্দিতে আক্রান্ত হয়ে আরিফুর রহমান ২০ এপ্রিল সিলেট শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন। ২৩ এপ্রিল কোভিড টেস্টে তার শরীরে করোনা ধরা পড়ে। সেখানে চিকিৎসায় তিনি সুস্থ হয়ে উঠলে তার করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় তাকে গত বুধবার বাড়িতে নিয়ে আসা হয়। সুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন আরিফ। তাকে আরও ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি বলেন, করোনা থেকে সুস্থ হওয়া আরিফুর রহমান মানিকগঞ্জ জেলার বাসিন্দা। তিনি ঠিকাদারী প্রতিষ্ঠান স্পেকট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড এর স্টোর কিপার এবং কোম্পানীগঞ্জের টুকেরবাজারে তাদের কোম্পানীর সাইটে অবস্থান করছেন। এ প্রতিষ্ঠানটি সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সংস্কার ও উন্নয়ন কাজে নিয়োজিত।

করোনা শনাক্ত হওয়ার পর ওই ব্যক্তি যে বাসায় অবস্থান করতেন-সেটি লকডাউন করে দেয়ার পাশাপাশি কোম্পানীগঞ্জের তাদের অফিসের সাইডটিও লকডাউন করা হয়।

ডাক্তার মাসুম আরও বলেন, এখন পর্যন্ত এ উপজেলা থেকে করোনা আক্রান্ত সন্দেহে নমুনা পাঠানো ৩৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে, অর্থাৎ তারা কেউই করোনাভাইরাসে আক্রান্ত নন।

Sharing is caring!