কওমী আলেম-ওলামাদের মাঝে এমপি নদভী’র ২৫ লক্ষ টাকার ঈদ উপহার

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ১, ২০২০
কওমী আলেম-ওলামাদের মাঝে এমপি নদভী’র ২৫ লক্ষ টাকার ঈদ উপহার
  • আলমগীর ইসলামাবাদী
  • চট্টগ্রাম জেলা প্রতিনিধি

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারি নির্দেশনা মোতাবেক দেশের অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় কওমী মাদ্রাসা সমূহও অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। সরকারি এমপিওভূক্ত মাদ্রাসা সমূহের শিক্ষক-কর্মচারীরা সরকার থেকে নিয়মিত মাসিক বেতন-ভাতা পেলেও ধর্মপ্রাণ মুসলমানদের আর্থিক সহায়তা থেকেই মূলতঃ কওমী মাদ্রাসার শিক্ষকদের বেতন-ভাতা প্রদান করা।

প্রতি বছর রমজান উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমানদের পক্ষ থেকে কওমী মাদ্রাসা সমূহে আর্থিক যে সাহায্য সহযোগিতা আসে তা দিয়ে শিক্ষকদের বেতনসহ প্রয়োজনীয় খরচাদি মেটানো হয়। লকডাউনের কারণে গেল রমজানে তেমন সাহায্য সহযোগিতা পাওয়া যায়নি। ফলে কওমী মাদ্রাসার আলেম-ওলামারা চরম আর্থিক সংকটে পড়েন।

ঈদুল ফিতর উপলক্ষে সাতকানিয়া-লোহাগাড়া, বাঁশখালী, চকরিয়াসহ কক্সবাজার জেলা এবং মহানগরীসহ চট্টগ্রামের বিভিন্ন কওমী মাদ্রাসার খেদমতে নিয়োজিত আলেম- ওলামাদের আর্থিক সহযোগিতায় এগিয়ে আসেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর আল্লামা ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

তিনি তাঁর প্রতিষ্ঠিত সাহায্য সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন ও নিজের ত্রাণ তহবিলের থেকে কওমী মাদ্রাসার আলেম-ওলামা ও সাতকানিয়া লোহাগাড়ার হতদরিদ্রের পরিবারের জন্য ঈদ উপলক্ষে ২৫ লক্ষ টাকা বিকাশের মাধ্যমে প্রদান করেন।

আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সাথে চুক্তিবদ্ধ বিদেশী সাহায্য সংস্থার সাহায্য আসা সাপেক্ষে হতদরিদ্রদ্রের মাঝে বিতরণের কথা উল্লেখ করে ড.আবু রেজা নদভী এমপি বলেন,

দুর্যোগ কাটিয়ে উঠা পর্যন্ত সাতকানিয়া লোহাগাড়ার অসহায় দরিদ্রদের মাঝে সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে। উল্লেখ্য, করোনা প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে সাংসদ ড.নদভী আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন ও নিজের ত্রাণ তহবিল থেকে দুই ধাপে সাতকানিয়া লোহাগাড়ার ২২ হাজার হতদরিদ্র কর্মহীন, দিনমজুর, আলেম-ওলামা, ইমাম-মোয়াজ্জিন ও মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া এমপি নদভী’র পক্ষে বিভিন্ন দানশীল ব্যক্তিবর্গ সাতকানিয়া লোহাগাড়ার ১০ হাজার অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। সর্বমোট- ৩২ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে এমপি নদভী’র পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

Sharing is caring!