এইচএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ডিসেম্বর ১৪, ২০২১
এইচএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ

আওয়ার বাংলাদেশ ডেস্ক: মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার (১৫ ডিসেম্বর) ঢাকায় আসবেন ভারতের রাষ্ট্রপতি। এছাড়াও আমন্ত্রিত অতিথিদের চলাচল নির্বিঘ্ন ও নিরাপত্তা নিশ্চিতে বন্ধ থাকবে রাজধানীর অনেক সড়ক।এজন্য এইচএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এবার এ গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের মধ্যেই ১৫ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিনই আসবেন ইন্ডিয়ান মহামান্য রাষ্ট্রপতি। ফলে তার চলাচলে ও নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে অনেকগুলো সড়ক বন্ধ রাখব। তাই শিক্ষার্থী ভাই-বোনদের ও অভিভাবকদের প্রতি অনুরোধ থাকবে হাতে সময় নিয়ে বের হওয়ার জন্য।

তিনি বলেন, পরীক্ষা দিতে বের হওয়া শিক্ষার্থীরা যদি কোথাও আটকে যান তাহলে সঙ্গে সঙ্গে যেন আমাদের ৯৯৯ এ ফোন করে সহায়তা চান। পুলিশ নিজস্ব পরিবহনে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেবে। কোনো শিক্ষার্থী যেন পরীক্ষা মিস না করে। যেহেতু অনেক সড়কই বন্ধ থাকবে, তাই অনুরোধ করছি পরীক্ষার দিন সময় হাতে নিয়ে বের হবেন।

কোন সময় রাষ্ট্রপতির মুভমেন্ট থাকবে, তা জানানো যায় কি না? কারণ এবার এত বড় অনুষ্ঠানের মধ্যেই এইচএসসি পরীক্ষা আয়োজন করা হয়েছে। এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সুনির্দিষ্টভাবে বলা আমাদের জন্য খুব মুশকিল। ভিভিআইপি নিরাপত্তার অন্যতম অনুষঙ্গ হলো- উনার মুভমেন্ট টাইম গোপন রাখা। স্পেসিফিক না বললেও আমরা বলে দেব, এতটা থেকে এতটা বন্ধ থাকবে।

Sharing is caring!