ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলায় ফ্রান্স বিরোধী সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২০
ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলায় ফ্রান্স বিরোধী সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

এম. শহিদুল ইসলাম নূরী || কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ২৯ অক্টোবর ২০২০ (বৃহস্পতিবার) বাদ আছর হাটহাজারী ডাকবাংলো চত্বরে ইসলামী অান্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মাওলানা আতিকুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব আব্দুল খালেকের সঞ্চালনায় ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যাঙ্গ চিত্র প্রকাশ ও ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো কর্তৃক ইসলাম ও নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ ও ফ্রান্সের সাথে সবধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন একজন মানুষের বাক স্বাধীনতা থাকতেই পারে। বাকস্বাধীনতার অর্থ এই নয় যে, ইসলাম ও ইসলামের নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে কটূক্তি ও ব্যাঙ্গ চিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বের দুশো কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করবে। তথাকথিত জাতিসংঘ বিশ্বে সকল ধর্মের সহাবস্থানের মাধ্যমে একটি শান্তি পূর্ণ পরিবেশ সৃষ্টির কথা বলে যাচ্ছে। অথচ ফ্রান্সের এই অপকর্মের বিরুদ্ধে জাতিসংঘ রহস্যজনকভাবে নিরব ভূমিকা পালন করছে। যার মাধ্যমে প্রমাণিত হয় জাতিসংঘ কর্তৃক শান্তি প্রতিষ্ঠার কথা একটি রাজনৈতিক প্রতারণা ছাড়া আর কিছুই নয়। এতে বক্তারা বাংলাদেশসহ সকল মুসলিম রাষ্ট্রগুলোকে ফ্রান্সের এই অপকর্মের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান।

এবং সাথে সাথে ফ্রান্সের পন্য কয়কট করারও আহবান জানানো হয়। সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলটি হাটহাজারী গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করেন।

এতে অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটি চট্টগ্রাম উত্তর জেলা সদর মাওলানা দিদারুল আলম, সাধারণ সম্পাদক মাওলানা খালেদ সুলতানী, সাবেক সদর ইঞ্জিনিয়ার রফিক, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি মুফতি আব্দুল আলী কারিমী, সাধারণ সম্পাদক ও শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সদস্য আলহাজ্ব ফোরকান শিকদার, বাংলাদেশ মুজাহিদ কমিটি হাটহাজারী থানার সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাটহাজারী থানার সাধারণ সম্পাদক মাওলানা মামুন, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মাওলানা আব্দুস শাকুর হাম্মাদ, সহ-সভাপতি মাওলানা মোবারক হোসাইন, সাধারণ সম্পাদক এম ওমর ফারুক আজাদ, ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মুহাম্মদ এমদাদুল্লাহ চৌধুরী, সহ-সভাপতি মুহাম্মদ তানভীর মাহতাব, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ মিসবাহসহ জেলার আওতাধীন বিভিন্ন থানা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!