ইসলামী আন্দোলন নওগাঁর করোনায় মৃতের কাফন-দাফন টিমের প্রশিক্ষণ অনুষ্ঠিত

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ৫, ২০২০
ইসলামী আন্দোলন নওগাঁর করোনায় মৃতের কাফন-দাফন টিমের প্রশিক্ষণ অনুষ্ঠিত

জোবায়ের হোসাইন (নওগাঁ জেলা প্রতিনিধি):
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতি ও বাংলাদেশের প্রায় জেলায় ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বা তার উপসর্গ নিয়ে মৃত্যু বরন করা ব্যক্তির কাফন দাফনের জন্য সাধারণ মানুষ এগিয়ে না আসায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর হযরত মাওঃ সৈয়দ মোঃ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই) তার দল ইসলামী আন্দোলন বাংলাদেশের সকল পর্যায়ের নেতাকর্মীদের এ দায়িত্ব গ্রহন করার আহবান জানান।

তারই ধারাবাহিকতায় গত মাসের ০৯/০৪/২০২০ ইং তারিখে ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ জেলা শাখার উদ্যোগে দশ সদস্যের একটি জেলা সেচ্ছাসেবী টিম গঠন করেন।

আজ বেলা ১১টায় নওগাঁ জেলা সিভিল সার্জনের উদ্যেগে সিভিল সার্জন কার্যালয়ে সভা কক্ষে সেই জেলা সেচ্ছাসেবী টিমের সদস্যদের করোনা ভাইরাসে এবং তার উপসর্গ নিয়ে মৃত্যু পরবর্তী কাফন-দাফনের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

এসময় প্রশিক্ষণ প্রদান করেন ডাঃ আশিষ কুমার এবং নওগাঁ জেলার সাস্থ কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডাঃ আবুল কালাম আজাদ।

এছাড়াও উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের ডিপুটি ডাইরেক্টর,ইসলামী ফাউন্ডেশনের ডি ডি (উপ পরিচালক)৷

যে সমস্ত জেলা সেচ্ছাসেবী টিমের সদস্যরা এই প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ জেলা শাখার, সেক্রেটারি, মাস্টার মোঃ আশরাফুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক, মাওঃ জামাল উদ্দিন, দফতর সম্পাদক, মোঃ মাহবুব আলম, বাংলাদেশ মুজাহিদ কমিটি নওগাঁ জেলা শাখার সেক্রেটারী,মোঃ আকিব হোসেন সহ আরো অনেকে এবং সনাতন ধর্মের পুরোহিতরাও উপস্থিত ছিলেন।

Sharing is caring!