ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে আইসিটি মামলা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ২৭, ২০২০
ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে আইসিটি মামলা

বিশেষ প্রতিবেদক ঢাকা

দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ পত্রিকাটির সাংবাদিক সেলিম সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা প্রতিবেদন প্রকাশের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।

আজ শনিবার সন্ধ্যায় ব্যারিস্টার সৌমিত্র সরদার নামের এক আইনজীবী মামলাটি দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান।

এস এম কামরুজ্জামান বলেন, ‘গত ২৬ জুন এইচ টি ইমামকে সরিয়ে দিন‘ নামক শিরোনামে একটি খবর প্রকাশ করে ইনকিলাব। ব্যারিস্টার সৌমিত্র সরদার ওই খবরকে ভিত্তিহীন, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যা দিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে ব্যারিস্টার সৌমিত্র বলেছেন, গত ২৬ জুন (শুক্রবার) দৈনিক ইনকিলাবের অনলাইন সংস্করণে ‘এইচ টি ইমামকে সরিয়ে দিন‘ শীর্ষক প্রতিবেদনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার, জাতীয় সংসদ, বাংলাদেশ আওয়ামী লীগ ও সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তিদের সম্পর্কে চরম আক্রমণাত্মক, মিথ্যা, বিকৃত ও মানহানিকর তথ্য প্রদান করা হয়েছে।

প্রতিবেদনটির মূল উদ্দেশ্য দেশ-বিদেশে আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে দেশের অভ্যন্তরে একটা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করা।
গুলশান থানার ওসি বলেন, আমরা বিষয়টি খতিয়ে দেখবো। তদন্ত করে বিষয়টি বোঝার চেষ্টা করবো। তারপর যে ব্যবস্থা নেওয়া যায় সেই ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!