ইতালিতে করোনার নিয়ন্ত্রণহীন : শনিবারে আক্রান্ত ৩৫০০, মারা গেল ১৭৫ জন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৫, ২০২০
ইতালিতে করোনার নিয়ন্ত্রণহীন : শনিবারে আক্রান্ত ৩৫০০, মারা গেল ১৭৫ জন

আন্তর্জাতিক ডেস্ক:

পুরো ইতালিতে নিয়ন্ত্রণহীন তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। সরকারের কোনো উদ্যোগই করোনার হানা থামাতে পারছে না। অতীতের সব রেকর্ড ভেঙে শনিবার সর্বোচ্চ সংখ্যক রোগী ৩ হাজার ৪৯৭ জন নতুন করে আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ১৫৭ জন। মৃতের হারও নিয়ন্ত্রণহীন, শনিবারেও মারা গেছে ১৭৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৪১ জনে।

সর্বশেষ খবর অনুযায়ী, করোনায় আক্রান্ত বিশ্বের ১৪৭টি দেশের মধ্যে শনিবারও নতুন করে আক্রান্ত ও মৃতের হারে শোচনীয় অবস্থায় ছিল ইতালি। পুরো বিশ্বে শনিবার নতুন করে আক্রান্ত ৮ হাজার ৭৪৭ জনের মধ্যে কেবল ইতালিতেই প্রায় সাড়ে ৩ হাজার। ১৪৭টি দেশ মিলিয়ে শনিবার মৃতের সংখ্যা ছিল ৩৮২ জন, যার মধ্যে কেবল ইতালিতে মারা গেছে ১৭৫ জন। মোট আক্রান্তের মধ্যে বর্তমানে ১ হাজার ৫১৮ জন মুমূর্ষু অবস্থায় রয়েছে। এ পর্যন্ত ১ হাজার ৯৬৬ জন রোগী সুস্থ হয়ে বাসায় ফিরেছে যার মধ্যে শনিবার সুস্থ হয়েছে ৫২৭ জন।

এদিকে, গত পাঁচ দিন ধরে দেশব্যাপী রেড জোন ঘোষণার পরও কার্যত ভাইরাস নিয়ন্ত্রণের বিষয়ে কোনো উন্নতি হয়নি। বরং আক্রান্ত ও মৃতের সংখ্যা লাগামহীন বাড়ছেই। চলতি মাসের ৯ তারিখ থেকেই পুরো দেশ অচল রয়েছে। ফার্মেসি ও সুপার সপ ছাড়া সবকিছু বন্ধ। পর্যটকনির্ভর পুরো ইতালি এখন পর্যটকশূন্য। সীমিত আকারে পরিবহন ব্যবস্থা চালু থাকলেও নেই কোনো যাত্রী। এরপরও নতুন আক্রান্তের সংখ্যা কেবল বাড়ছেই।

Sharing is caring!