আয়া সুফিয়া মসজিদে রুপান্তর: এরদোগানকে পীর সাহেব চরমোনাইর অভিনন্দন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ২৬, ২০২০
আয়া সুফিয়া মসজিদে রুপান্তর: এরদোগানকে পীর সাহেব চরমোনাইর অভিনন্দন

আবদুর রহমান আউফ
রিপোটার
আওয়ার বাংলাদেশ

ঐতিহাসিক আয়া সুফিয়া নামাজের জন্য উম্মুক্ত করে দেয়ায় তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইযয়্যেব এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
গতকাল তুরস্কের প্রেসিডেন্টকে পাঠানো এক অভিনন্দন বার্তায় পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী ঐতিহ্যের অংশ এবং ওসমানী খেলাফতের অনন্য নিদর্শন ঐতিহাসিক আয়া সুফিয়াকে ৮৬ বছর পর যাদুঘর থেকে পুণরায় মসজিদে রূপান্তরিত করায় বিশ্ব মুসলিম উম্মাহ আনন্দিত ও গর্বিত। এমন একটি ঐতিহাসিক ও সাহসি ভূমিকা পালনের জন্য তুরস্কের প্রেসিডেন্ট রজব তায়্যেব এরদোগান ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন।
অভিনন্দন বার্তায় পীর সাহেব আরো বলেন, এমন একটি হারানো ঐতিহ্য ফিরে পাওয়ায় বিশ্বের নিপিড়ীত ও নির্যাতিত মজলুম মুসলমানদের মনে আসার সঞ্চার করেছে।
পীর সাহেব চরমোনাই তুরস্কের প্রেসিডেন্ট ও তার সরকারের সাহসি ও গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন এবং তাদের প্রশংসনীয় কার্যক্রমের ধারাবাহিকতা প্রত্যাশা করেন। মুসলিম বিশ্বের অন্যান্য নেতৃবর্গও এ জাতীয় সাহসী ভূমিকা পালনের মাধ্যমে মুসলিম উম্মাহর সৌর্য বীর্য ফিরিয়ে আনবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Sharing is caring!