আসামিকে গ্রেপ্তার করতে গিয়ে তার বাবাকে রক্ত দিয়ে পুরস্কৃত হলেন এসআই বদিউল

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৭, ২০২০
আসামিকে গ্রেপ্তার করতে গিয়ে তার বাবাকে রক্ত দিয়ে পুরস্কৃত হলেন এসআই বদিউল

নিজস্ক প্রতিবেদক:

গত ২৫/১০/১৯ ইং তারিখ রাত অনুমান ০১:৩০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন কৈবল্যধাম রেললাইন সংলগ্ন রশিদের কলোনি এলাকায় গায়ে হলুদ অনুষ্ঠানের সাংস্কৃতির কার্যক্রমকে কেন্দ্র করে নির্মমভাবে ছুরির আঘাতে “জসিম উদ্দিন(১৮) নামে একজন খুন হন।

এ সংক্রান্তে আকবরশাহ্ থানায় মামলা নং-৩২(১০)১৯ রুজু হয়। এসআই(নিঃ) বদিউল আলম মামলার তদন্তভার প্রাপ্ত হয়ে হত্যাকান্ডের ১৬ ঘণ্টার মধ্যে হত্যার রহস্য উদঘাটন সহ হত্যার সাথে সরাসরি জড়িত ৬ জন ব্যক্তির মধ্যে ৫ জন (১) সাকিব, (২) জীবন, (৩) নুরুদ্দিন, (৪) জাহিদ, (৫) শহীদ’দের গ্রেফতার করেন।

ধৃত ০৫ জন ব্যক্তি বিজ্ঞ আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। কিন্তু ৩নং এজাহারনামীয় এমদাদ তাৎক্ষণিকভাবে আত্মগোপন করলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই(নিঃ) বদিউল আলম দীর্ঘ চার মাস ধরে তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রাখেন।

পরবর্তীতে ১৪/০৩/২০২০ইং তারিখ গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন, পলাতক আসামী এমদাদ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অবস্থান করিতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে জনাব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান চৌধুরী, অফিসার ইনচার্জ, আকবরশাহ থানা এর নেতৃত্বে এসআই(নিঃ)বদিউল আলম, এসআই(নিঃ)/এমদাদ হোসেন চৌধুরী, এসআই/মোঃ সায়েম, এএসআই/নিখিল চন্দ্র দাস চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়োজিত নায়েক মোহাম্মদ আমির হোসেনের সহায়তায় অভিযান পরিচালনা করে উক্ত মামলার পলাতক আসামী এমদাদ হোসেন(২৩)’কে গ্রেফতার করেন।

জিজ্ঞাসাবাদে সে খুনের সাথে সরাসরি জড়িত থাকার বিষয়টি স্বীকার করে এবং গত চার মাস ধরে গ্রেফতার এড়ানোর জন্য বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। গ্রেফতারের দিন সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গোপনে তার অসুস্থ বাবাকে ০১ ব্যাগ ও পজিটিভ রক্ত ব্যবস্থা করে দেওয়ার জন্য এসেছিল। আসামীর পিতার অসুস্থতা ও রক্তের প্রয়োজন কথাটি শুনে এসআই(নিঃ) বদিউল আলমের রক্তের গ্রুপ ও পজিটিভ হওয়ায় সে নিজেই আসামীর দায়িত্ব নিজের কাঁধে নিয়ে আসামীর পিতাকে রক্ত দান করেন এবং এমদাদ হোসেন(২৩)’কে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন।

পেশাদারিত্বের পাশাপাশি তদন্তকারী কর্মকর্তা এসআই(নিঃ) বদিউল আলম এর মানবিক বোধ বাংলাদেশ পুলিশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে। এ দায়িত্বশীল ভূমিকার স্বীকৃতি স্বরূপ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম মহোদয় টিম আকবরশাহ থানা’কে পুরস্কৃত করেন।

Image may contain: 1 person, sitting and text

Sharing is caring!