আফগানিস্তানে সিরিজ বিস্ফোরণে নিহত ৭, আহত ৩০

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ১৯, ২০২১
আফগানিস্তানে সিরিজ বিস্ফোরণে নিহত ৭, আহত ৩০

আওয়ার বাংলাদেশ ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুল ও পূর্বাঞ্চলীয় নাঙ্গারহার প্রদেশের রাজধানী জালালাবাদে সিরিজ বোমা হামলায় অন্তত সাতজন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) তালেবানের গাড়ি লক্ষ্য করে ধারাবাহিকভাবে বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় বহু হতাহতের ঘটনা ঘটে। তালেবান সূত্র কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাকে এ তথ্য জানিয়েছে।

তালেবানের একটি সূত্র আল জাজিরাকে জানায়, জালালাবাদ ও কাবুলের বিস্ফোরণগুলো আইএসআইএল-কে-এর কাজ বলে মনে হচ্ছে। তদন্ত চলছে। অপরাধীদের বিচারের আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ এবং বিস্ফোরণের কারণ নির্ধারণের জন্য তদন্ত চলছে। আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহারের পর এটি প্রথম হামলা যেখানে প্রাণহানি ঘটল।

আফগানিস্তানে নানগারহারের রাজধানী জালালাবাদ হচ্ছে ইসলামিক স্টেট গ্রুপের প্রাণকেন্দ্র। এই দল আগস্টের শেষের দিকে কাবুল বিমানবন্দরে এক রক্তক্ষয়ী হামলার দায় স্বীকার করেছে। এই হামলায় ১০০’রও বেশি মানুষের প্রাণহানি হয়।

তালেবান আগস্টের মাঝামাঝি প্রাক্তন সরকারকে ক্ষমতাচ্যুত করার পর ক্ষমতায় ফিরে আসে। তারা দেশে শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছে।

বিস্ফোরণের স্থানে তোলা ছবিতে দেখা যাচ্ছে একটি সবুজ পিক-আপ ট্রাক, যার উপর সাদা তালেবান পতাকা দেখা গেছে এবং চারপাশে ধ্বংসস্তূপ রয়েছে এবং সশস্ত্র যোদ্ধারা সেখানে দাঁড়িয়ে দেখছে।

সূত্র : আল জাজিরা

Sharing is caring!