আদর্শবান ও দক্ষ শিক্ষক হতে হবে- সৈয়দা ফারহানা কাউনাইন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০১৯
আদর্শবান ও দক্ষ শিক্ষক হতে হবে- সৈয়দা ফারহানা কাউনাইন

তানিম ইবনে তাহের
নরসিংদী জেলা প্রতিনিধি:

প্রাথমিক শিক্ষায় দেশসেরা এবং জনপ্রশাসন পদকে ভূষিত নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর আনন্দ নন্দিত অভিনন্দন ও স্বপ্নময় আগামীর নরসিংদী- শিক্ষায় শীর্ষ চুড়ায় অবস্থান করবে সেই লক্ষে “স্বপ্ন চিরদিন” নামে সংবর্ধনার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী স্কুল এন্ড কলেজ শিক্ষক সমিতি (নকশিস) এর আয়োজনে সার্বিক তত্ত্বাবধান করেছে নরসিংদীর জেলা শিক্ষা অফিস।
নকশিস সভাপতি ও ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, নরসিংদীর জেলা প্রশাসনের প্রতিটি অর্জনে নরসিংদীর প্রতিটি জনগনের। কারন জেলার প্রতিটি জনগন কোননা কোন ভাবে জেলা প্রশাসনের জন্য অবদান রাখেন। এরই কৃতজ্ঞতা স্বরুপ সম্প্রতি প্রাথমিকে দেশসেরা ও জনপ্রশাসক পদক পাওয়াটি জনগনের জন্য উৎসর্গ করা হলো। এই জেলায় প্রাথমিকে যে পরিমান কাজ হয়েছে সেই তুলনায় মাধ্যমিক পর্যায়ে তেমন কাজ হয়নি। তাই সম্প্রতিই মাধ্যমিক পর্যায়ের সমস্যা চিহ্নিত করে ধাপে ধাপে এর সমাধান করার কাজে হাত দেয়া হবে। মাধ্যমিক পর্যায়ের দুর্বল শিক্ষকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে দক্ষ শিক্ষক হিসেবে গড়ে তোলা হবে। আর একজন শিক্ষককে দক্ষ ও আদর্শবান শিক্ষক হিসেবে তৈরী হতে হলে নিজের চেস্টা আগে করতে হবে। এসময় জেলা প্রশাসক জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষনার বিষয়টি নিশ্চিত করার জন্য প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকারের উপপরিচালক ড. এ টি এম মাহবুব উল করীম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানভীর মোহাম্মদ আজিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুষমা সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমল কুমার ঘোষ, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহআলম মিয়াসহ নরসিংদীর বিভিন্ন স্কুল কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ।

Sharing is caring!