আগামীকাল কী সিদ্ধান্ত আসছে?

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ১৬, ২০২০
আগামীকাল কী সিদ্ধান্ত আসছে?

সম্পাদকীয়: বিশ্বব্যাপী করোনা ভাইরাস আতঙ্ক। সরকারি সকল শিক্ষাপ্রতিষ্ঠান আজ থেকে ৩১মার্চ পর্যন্তের জন্য বন্ধ ঘোষণা করা হয়ছে। দেশের দীন ইসলামের সূ-দৃঢ় দূর্গ কওমি মাদ্রাসাসমূহ বন্ধ হবে কিনা তা নিয়ে আজ বাদ মাগরিব কওমি মাদ্রাসাসমূহের বৃহত্তম শিক্ষাবোর্ড বেফাক বৈঠকে বসেছিল।

আজকের বৈঠকে সমন্নয়ক সিদ্ধান্ত নেয়া যায়নি বিধায় আগামীকাল কওমি মাদ্রাসাসমূহের সর্বোচ্চ শিক্ষাবোর্ড আল হাওয়াতুল উলইয়ার বৈঠক ডাকা হয়েছে। হাইয়াতুল উলইয়ার আগামীকালের বৈঠক আমাকে অনেকটা দুশ্চিন্তায় ফেলে দিয়েছে। আগামীকাল কী সিদ্ধান্ত আসছে? তাহলে কি ইবাদতের মারকাযগুলি বন্ধ দিয়ে দেয়া হচ্ছে? মহান রাব্বুল আলামীন যাতে আমাদেরকে এই পরীক্ষা থেকে বাচান, সেজন্যে দোয়া ও আযকারের আমল জারী রাখতে হবে। মাদ্রাসাগুলো বন্ধ হয়ে গেলে সম্মিলিত দোয়া ও আযকারের রাস্তাও বন্ধ হয়ে যাবে।

কাজেই মাদ্রাসাগুলো বন্ধ না দিয়ে কোন ছাত্র সামান্নতম অসুস্থাবোধ করলে তাকে ছুটি দিয়ে দেয়ার পরামর্শ দিয়ে দোয়া ও আযকারের রুটিন করার নির্দেশনা দেয়া যেতে পারে। সবচেয়ে বেশি আজ রাতে জাতির কর্ণধার আলেম সমাজ ইস্তেখারার মাধ্যমে রবের কাছ থেকে মাদ্রাসা বন্ধের বিষয়ে সিদ্ধান্ত তলব করতে পারেন ।

Sharing is caring!