অসুস্থ মাদ্রাসা ছাত্র শারিফকে সাহায্যের আবেদন ইশা ছাত্র আন্দোলনের

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ১১, ২০২০
অসুস্থ মাদ্রাসা ছাত্র শারিফকে সাহায্যের আবেদন ইশা ছাত্র আন্দোলনের

মুহাম্মাদ সাইফুল্লাহ আল মনির

বিশেষ প্রতিনিধি :

শারিফ বরিশালের বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের ব্রাহ্মণদীয়া গ্রামের সন্তান।

সে ইসলামাবাদ বহুমুখী ফাজিল মাদ্রাসার দশম শ্রেণীর মেধাবী ছাত্র। তার পরিবারের মোট সদস্য সংখ্যা ৬ জন। তন্মধ্যে তারা দুই ভাই, দুই বোন এবং মা ও ভাবি এই ছয়জন নিয়ে তাদের পরিবার।

শারিফ তার বাবা-মায়ের দ্বিতীয় সন্তান। তার ছোট দুই বোন ইসলামাবাদ বহুমুখী ফাজিল ডিগ্রী মাদ্রাসায় সপ্তম শ্রেণীতে পড়ে।

তার পিতা আব্দুল কুদ্দুস মোল্লা (পেশায় ছিলেন একজন ভ্যান চালক) পবিত্র ঈদুল ফিতরের দিন সন্ধ্যায় ইন্তেকাল করেন। পিতার ইন্তেকালের দুইদিনের মাথায় এক্সিডেন্টে শারিফের ডান হাতের দুইটি হাড় ভেঙ্গে যায়, যার মধ্যে একটি হাড় বাকা হয়ে যায়। ডাক্তার বলেছে বাঁকা হাড়টি ঠিক করার জন্য অপারেশন করতে হবে। যার জন্য প্রায় ২০,০০০ (বিশ হাজার) টাকার প্রয়োজন। অন্য হাড়টি ঠিক করার জন্য এখন পর্যন্ত ব্যয় হয়েছে ১৬,০০০ (ষোল হাজার) টাকা।

এছাড়াও তার পিতা প্রায় ৬ মাস যাবত অসুস্থ ছিলেন। তার চিকিৎসার জন্য অনেক টাকা ব্যয় হয়, যার প্রায় পুরোটাই ঋণের মাধ্যমে আনা হয়। বর্তমানে বিভিন্ন ভাবে ঋণ আছে ২,৫০০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা ঋণ রয়েছে তার পরিবার। এই মুহূর্তে এই পরিবারটির অনেক টাকার প্রয়োজন।

তার বড় ভাই ঢাকায় লন্ড্রিতে কাজ করতো, কিন্তু বৈশ্বিক করোনার ভাইরাসের কারণে কাজ বন্ধ থাকায় প্রায় তিন মাস যাবত বাড়িতে বেকার অবস্থায় আছে। শারিফের এই কঠিন মূহূর্তে ইশা ছাত্র আন্দোলন জাহাঙ্গীরনগর সাংগঠনিক থানা শাখা ৪০০০ (চার হাজার) টাকা সহযোগিতা প্রদান করেছে । তবে চেষ্টা চলতেছে তাকে আরো কিছু সহযোগিতা করার জন্য।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল জেলা সহ সভাপতি এইচ এম ছানাউল্লাহ বিত্তবানদের এগিয়ে আসার জন্য আবেদন জানান।

তিনি বিত্তবানদের উদ্দেশ্যে বলেন- আপনারা যদি কেউ কিছু পারেন, অবশ্যই তার প্রতি আপনাদের সহযোগিতার হাতটি বাড়িয়ে দিবেন এবং নিন্মের মোবাইল নাম্বারে যোগাযোগ করবেন ।

যোগাযোগ:
মুহাম্মাদ সালাউদ্দিন
মোবাইল:01798463545 (বিকাশ পার্সোনাল)

Sharing is caring!