অসহায় মানুষের পাশে জমিয়ত সভাপতি

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ২০, ২০২০
অসহায় মানুষের পাশে জমিয়ত সভাপতি
  • মীর আব্বাস
  • বিশেষ প্রতিনিধি

করোনা প্রাদুর্ভাব ও দুর্যোগপূর্ণ পরিস্থিতি ও চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়া সারাদেশের শ্রমিক, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সংকট দেখা দিয়েছে প্রবল আকারে। দেশের সকল পেশার মানুষ ঘরবন্দী হওয়ায় তাদের আয়ের পথ বন্ধ। সে সকল শ্রমিক, দিনমজুর ও অসহায় লোকদের পাশে সরকার সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো কাজ করছে।

 

সাজানো ত্রাণের সামনে জমিয়ত সভাপতি ও এলাকাবাসী। ছবি : আওয়ার বাংলাদেশ।

আজ সোমবার (২০ এপ্রিল) গোবিন্দশ্রী (বিয়ানীবাজার) প্রবাসীদের অর্থায়নে কর্মহীন শ্রমিক ও অসহায়দের কে গোবিন্দশ্রী প্রাইমারী স্কুল মাঠে “খাদ্য সামগ্রী” বিতরণ করছেন জমিয়তে উলামায়ে ইসলাম বালাদেশের কেন্দ্রী ভারপ্রাপ্ত সভাপতি ও “জামিয়া মাদানিয়া আংগুরা মোহাম্মদ পুর” এর মহাপরিচালক মাওলানা শায়েখ জিয়া উদ্দীন।

ত্রাণ ত্রাণ তুলে দিচ্ছেন ,জমিয়তে উলামায়ে ইসলাম বালাদেশের কেন্দ্রী ভারপ্রাপ্ত সভাপতি ও “জামিয়া মাদানিয়া আংগুরা মোহাম্মদ পুর” এর মহাপরিচালক মাওলানা শায়েখ জিয়া উদ্দীন।
ছবি : আওয়ার বাংলাদেশ।

 

জমিয়তে উলামায়ে ইসলাম বালাদেশের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ও “জামিয়া মাদানিয়া আংগুরা মোহাম্মদ পুর” এর মহাপরিচালক মাওলানা শায়েখ জিয়া উদ্দীন বলেন,করোনা ভাইরাসের কারণে যে গজব বিশ্বজুড়ে নেমে এসেছে তা মোকাবেলা করার সাধ্য কারো নেই। আল্লাহর কাছে বেশি বেশি ইসতেগফার করে আমাদের গুনাহ মাফ করানোর মাধ্যমে এর থেকে পরিত্রাণ পেতে পারি। এছাড়া যে কোনো বালা মুসিবত থেকে মুক্তি পাওয়ার জন্য আল্লাহর রাসূল সা. বেশি বেশি দান সদকাহ করতে বলেছেন। এজন্য মহামারী থেকে মুক্তি পেতে সামর্থবান মানুষের উচিত দরিদ্র মানুষের মধ্যে দান সদকাহ বেশি পরিমাণে করা।

পরিশেষে তিনি বিত্তবানদেরকে করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

Sharing is caring!