অফিসে,আদালতে বাংলা ভাষা চর্চা করে মাতৃভাষা কে যথাযথ মর্যাদা দেওয়ার দাবি : ইশা আন্দোলন,চট্টগ্রাম

আওয়ার বাংলাদেশ ডেস্ক ২৪
প্রকাশিত ফেব্রুয়ারি ২১, ২০২১
অফিসে,আদালতে বাংলা ভাষা চর্চা করে মাতৃভাষা কে যথাযথ মর্যাদা দেওয়ার দাবি : ইশা আন্দোলন,চট্টগ্রাম
  •  আলমগীর ইসলামাবাদী
  • বিশেষ প্রতিনিধি

আজ (০৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ) ২১ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রাণ কেন্দ্র পটিয়া শান্তিরহাট চত্বরে,কেন্দ্রীয় কর্মসূচীর ধারাবাহিকতায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম জেলা [দক্ষিণ] এর বর্ণমালা মিছিল অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি,কাজী আবরার হানিফ মারুফ এর সভাপতিত্বে।

সাধারণ সম্পাদক এম. জুনাইদুল হকের সঞ্চালনায় বর্ণমালা মিছিল বের হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশে চট্টগ্রাম (পূর্ব) এর সেক্রেটারি মাওলানা আবুল কালাম তিনি বলেন, বাংলা ভাষা আমাদের মাতৃভাষা,স্বপ্নের ভাষা, লিখার ভাষা মায়ের কাছ থেকে পাওয়া ভাষা বাংলা ইসলামী সাহিত্য ও সংস্কৃতি তুলে ধরে সর্বক্ষেত্রে বাংলার ভাষার চর্চা করে একটি আদর্শ, দায়িত্ববান গণমূখী বিজ্ঞান মনষ্ক জাতি গঠনে এগিয়ে যাই।

এতে জেলা সভাপতি কাজী আবরার হানিফ মারুফ বলেন : প্রতিটি জাতির কাছে তার নিজস্ব ভাষা অতিশয় প্রিয়। জাতীর জীবনে একুশের চেতনা মাতৃভাষাকে নিজের বলে মেনে নেবার স্পৃহার কন্ঠরোধের জন্য বাঙ্গালির রক্তে সেদিন তৈরী হলো রক্ত সরোবর। সেদিন বাংলার আকাশে ভাষা শহীদের রক্তে রাঙা নবোদিত সূর্যের প্লাবণ ছুটেছে। বাংলাদেশের সবুজ দূর্বাদল উষ্ণ রক্ত মেখে বিবর্ণ হয়েছে, শ্যামল মাটি হয়েছে কালো,সুজলা নদীর রক্তের বুদবুদ নিয়ে উত্তাল হয়েছে।

শতাব্দীর ইতিহাসে অনন্য এক রক্ত ঝরার দিন বায়ান্ন। ভাষার জন্য রক্তদানের ইতিহাস গোটা বিশ্বে আর নেই। তাই মাতৃভাষাকে যথাযথ দেশের উচ্চ মহলে গুরুত্ব দেওয়া হোক। এতে জেলার বিভিন্ন দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন। বার্তা প্রেরকঃ- মীর মুহিব্বুল্লাহ তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম জেলা

Sharing is caring!